ভুয়ো আইএএস-এর পর ভুয়ো আইপিএস! কলকাতা থেকে গ্রেফতার তিন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/07/2021   শেষ আপডেট: 27/07/2021 10:28 a.m.
ভুয়ো আইপিএস রাজর্ষি ভট্টাচার্য, তার গাড়ির চালক ও নিরাপত্তারক্ষী ~ Twitter@JtCPCrimeKolkata

ওই ভুয়ো আইপিএস, তার গাড়ির চালক ও নিরাপত্তারক্ষীকে আটক করা হয়েছে

প্রকাশ্যে আসছে একের পর এক ভুয়ো সরকারি উচ্চপদস্থ ব্যক্তিদের নাম। ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের পর এবার প্রকাশ্যে এলো ভুয়ো আইপিএস রাজর্ষি ভট্টাচার্য ওরফে বাবাই। গ্রেফতার করা হয়েছে ওই ব্যক্তিকে এবং একইসাথে পুলিশের হেফাজতে রাখা হয়েছে তার নিরাপত্তারক্ষী ও গাড়ির চালককে।

পুলিশ সূত্রে জানা গেছে, সংশ্লিষ্ট গুণধর ব্যক্তি নিজেকে আইপিএস অফিসার পরিচয় দিয়ে নীলবাতি লাগানো গাড়িতে করে ঘুরে বেড়াত। নানাজনকে মিথ্যা অভিযোগে ফাঁসানোর চেষ্টা করত এবং হুমকি দিয়ে টাকা আদায় করত নানা কায়দায়। পুলিশের কাছে একাধিক অভিযোগ দায়ের হয় ওই ব্যক্তির নামে। সেই অভিযোগের ভিত্তিতেই তল্লাশি শুরু করে পুলিশ এবং খাস কলকাতা থেকেই রাজর্ষি সহ ওই দুজনকে গ্রেফতার করা হয়।

এই প্রসঙ্গে টুইট করেন কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার ক্রাইম মুরলীধর শর্মা। টুইটেই তিঁনি উল্লেখ করেন ওই ব্যক্তির অপরাধ ও গ্রেফতারির কথা। আর একের পর এক দেবাঞ্জন কান্ডের ছায়া সামনে আসতেই নড়েচড়ে বসেছে প্রশাসন। নীল বাতি লাগানো গাড়ি দেখলে করা হবে ধড়পাকড়। বসানো হয়েছে নাকা চেকিং। প্রশাসনের চোখের সামনেই তাদের চোখে ধুলো দিয়ে কীভাবে ভুয়ো প্রশাসনিক উচ্চপদস্থ কর্তা সেজে অবাধে ঘুরে বেড়াচ্ছেন একদল প্রবঞ্চক, উঠেছে প্রশ্ন।