হাজিরা দেওয়ার সপ্তাহ না ঘুরতেই ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব ইডি-র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/03/2022   শেষ আপডেট: 24/03/2022 5:19 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

আমি তৃণমূল কংগ্রেস করি বলে চোর : অভিষেক বন্দ্যোপাধ্যায়

কয়লা পাচার-কাণ্ডে (Coal Scam) ফের তলব করা হল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)। সূত্রের খবর, চলতি মাসের ২৯ তারিখে দিল্লির ইডির দফতরে তলব করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। প্রসঙ্গত, চলতি সপ্তাহের সোমবারেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে টানা প্রায় ন'ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী আধিকারিকরা।

সেই সময় ইডি-র দফতর থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেছিলেন, শুধুমাত্র হেনস্তা করা হচ্ছে। ১৫০০ কিমি দূরে নিয়ে আসা হচ্ছে। একই সঙ্গে কেন্দ্রীয় এজেন্সিগুলির নিরাপত্তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। বলেন, "আমি তৃণমূল কংগ্রেস করি বলে চোর। আর যারা বিজেপি করছে তাঁরা সাধু।"

সোমবার ইডি দফতরে হাজিরা দেওয়ার আগে সুপ্রিম কোর্টেও যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতায় ইডির দফতর থাকার পরেও কেন দিল্লিতে ডেকে জেরা করা হচ্ছে, তা নিয়ে সুপ্রিম কোর্টে ফের মামলাও করেছেন অভিষেক।

তবে সপ্তাহ না ঘুরতেই কেন তলব? সূত্রের খবর, সোমবারের জিজ্ঞাসাবাদে অভিষেক বন্দ্যোপাধ্যায় যা যা উত্তর দিয়েছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, ইডি সূত্রের দাবি, গত ছ’মাসেও তদন্তকারীদের হাতে একাধিক তথ্য হাতে এসেছে। সে সব নিয়েই কার্যত ফের জেরার মুখে পড়তে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।