জনসাধারণের জন্য আজ থেকে বন্ধ ইকোপার্কের দরজা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/04/2022   শেষ আপডেট: 19/04/2022 1:25 p.m.
instagram.com/walis.photography

মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে হিডকো

২০ এপ্রিল, আগামী বুধবার থেকে শুরু হচ্ছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)। চলবে বৃহস্পতিবার পর্যন্ত। নিউটাউনের কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে দু’দিন ব্যাপী এই বাণিজ্য সম্মেলন। সূচনা অনুষ্ঠানে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী-রাজ্যপাল। আমন্ত্রণ জানানো হলেও, আসছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi, PM)। যদিও সরকারি ভাবে এই ব্যাপারে কিছুই জানানো হয়নি।তবে দেশ-বিদেশের একাধিক শিল্পপতির উপস্থিত থাকার কথা রয়েছে এই অনুষ্ঠানে।

আপাতত রাজ্য সরকারের নজর রয়েছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে। মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ। সেই কারণে মঙ্গলবার থেকে তিন দিনের জন্য বন্ধ রাখা হচ্ছে নিউটাউনের ইকোপার্ক। মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে ‘ওয়েস্ট বেঙ্গল হাউসিং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড’ (হিডকো)। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৯-২১ এপ্রিল বন্ধ থাকবে ইকোপার্ক।

বলাবাহুল্য, গ্রীষ্ম হোক কিংবা বর্ষা- ইকোপার্ক সর্বদা জমজমাট। ইকোপার্ক দেখতে প্রতিদিন রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে কয়েক হাজার মানুষ আসেন। তবে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে ভিড় কমাতে, এই উদ্যোগ বলে খবর। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে আগত সমস্ত অতিথিদের যাতে কোনওরকম অসুবিধা না হয়, সে দিকে নজর রাখতে প্রশাসনিক কর্তাদের বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে নবান্ন থেকে।

সূত্রের খবর, ২২ এপ্রিল অর্থাৎ শুক্রবার থেকে ফের খুলবে ইকোপার্কের দরজা।