পুজোর রাতে গ্রেফতার ৭১২ জন, উদ্ধার ৪২টি ফোন, ভিড়ে সতর্ক করছে পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/09/2022   শেষ আপডেট: 28/09/2022 2:39 p.m.
facebook.com/ritwika.mitra.31

সাদা পোশাকে নজরদারির পাশাপাশি দাগি অপরাধীদের গ্রেপ্তার করার কাজও চলছে

মহালয়ার পূর্বেই বহু প্যান্ডেলের উদ্বোধন হয়েছে কলকাতায়। কাজেই এবার পুজোর ভিড় লাগামছাড়া, মহালয়ার সন্ধ্যায় শ্রীভূমি কিংবা গড়িয়াহাটে যে পরিমাণ ভিড় লক্ষ্য করা গিয়েছে, তা সমাল দিতে কার্যত হিমশিম খাচ্ছে প্রশাসন। চলছে মাইকিং, কোন পথে কীভাবে গেলে কী কী প্যান্ডেল দর্শণ করতে পারবেন সহজেই, ইতিমধ্যেই কলকাতা পুলিশের তরফে তা প্রকাশ করা হয়েছে। তবে এসবের মধ্যেই ফের মাথাচাড়া দিচ্ছে চুরি-ছিনতাইবাজ।

সূত্রের খবর, গতকাল অর্থাৎ সোমবার রাতে নানা অপরাধে যুক্ত মোট ৭১২ জনকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ। এছাড়াও উদ্ধার হয়েছে ৪২টি অ্যান্ড্রয়েড ফোন। কাজেই পুজো দেখতে গিয়ে, ভিড়ের মধ্যে পুজোর দিনগুলিতে মোবাইল চোরদের থেকে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছে কলকাতা পুলিশ। গোয়েন্দা সূত্রের খবর, গতকাল গ্রেফতার হওয়া সুরজ পাসওয়ান ও সুরজ নুনিয়া নামের ২ দুষ্কৃতীর থেকে ৪২টি অ্যান্ড্রয়েড ফোন উদ্ধার হয়েছে।

যে মণ্ডপগুলিতে জনসমাগম বেশি হয় বা যে এলাকায় ভিড় বেশি হয়, সেগুলি চিহ্নিত করেছে পুলিশ। সাদা পোশাকে নজরদারির পাশাপাশি দাগি অপরাধীদের গ্রেপ্তার করার কাজও চলছে বলেই খবর। একই সঙ্গে দুর্গাপুজোয় জাতীয় সড়কের নিরাপত্তায় জোর দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট।