করোনা যুদ্ধে সামিল বালিগঞ্জ বিধানসভার সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী ডাক্তার ফুয়াদ হালিম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/04/2021   শেষ আপডেট: 23/04/2021 4:23 p.m.
কলকাতা মেডিকেল কলেজে সপ্তমবারের জন্য প্লাজমা দান https://m.facebook.com/story.php?story_fbid=10159176096206684&id=631911683

এই নিয়ে সপ্তমবারের জন্য রক্তের প্লাজমা দান করলেন বামপ্রার্থী চিকিৎসক ফুয়াদ হালিম

করোনা যুদ্ধে নজির তৈরি করলেন বামফ্রন্টের চিকিৎসক নেতা ফুয়াদ হালিম। করোনা চিকিৎসার স্বার্থে এই নিয়ে ৭ বার প্লাজমা দান করলেন তিনি। শুক্রবার কলকাতা মেডিকেল কলেজ থেকে সপ্তমবারের জন্য রক্তের প্লাজমা দান করলেন বালিগঞ্জ বিধানসভার সংযুক্ত মোর্চার সিপিএম প্রার্থী ফুয়াদ হালিম।

চিকিৎসক ফুয়াদ আলিম গত বছর পুরো লকডাউনে মানুষের সেবা করেছিলেন। তারপর নিজেই করোনায় আক্রান্ত হয়েছিলেন। হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তিনি মানুষের জন্য কাজ করে যাচ্ছিলেন। তাঁর স্বাস্থ্য সংকল্প হাসপাতালে মাত্র ৫০ টাকায় ডায়ালিসিস হয়ে থাকে। লকডাউন এর সময় বেশ কয়েক মাস ধরে মাত্র ৫০ টাকায় ডায়ালিসিসের কাজ করেছেন। এবার করোনা চিকিৎসায় নজির তৈরি করেছেন তিনি পরপর সাতবার রক্তের প্লাজমা দান করে।

চিকিৎসক ফুয়াদ হালিম তাঁর ফেসবুক পেজে জানিয়েছেন, "আমি সপ্তমবারের জন্য প্লাজমা দান করেছি। আমি ২১ জন করোনা রোগীদের অনুমতি নিয়ে সাহায্য করেছি। আমার অ্যান্টিবডি গুলি এখনো শক্তিশালী রয়েছে জানতে পেরে অবাক হয়েছি এবং আনন্দিত হয়েছি। কলকাতা মেডিকেল কলেজের প্রতি আমার কৃতজ্ঞতা।" কমরেড ডাক্তার ফুয়াদ হালিম রাজনীতির গণ্ডি অতিক্রম করে মানব সেবায় নিজেকে নিয়োজিত করে অনন্য নজির সৃষ্টি করেছেন।