কৈলাশ বিজয়বর্গীয় অগ্নিবীরদের বিজেপি পার্টি অফিসের সিকিউরিটি গার্ড বানাতে চান, তীব্র নিন্দা দেবাংশুর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/06/2022   শেষ আপডেট: 20/06/2022 12:25 p.m.
-

"নিজের ছেলেকে বানাবেন এমএলএ, আর দেশের অগ্নিবীরদের বিজেপি পার্টি অফিসের সিকিউরিটি গার্ড! সাবাশ!" দেবাংশু ভট্টাচার্য

সম্প্রতি কেন্দ্র সরকারের অগ্নিপথ স্কিম নিয়ে গোটা দেশ উত্তাল। দেশের বিভিন্ন প্রান্তে এ নিয়ে তীব্র চাপানউতোর। তার মধ্যেই আজ ভারত বনধের ডাক দিয়েছেন আন্দোলনকারীরা। বাতিল বহু ট্রেন। দূরপাল্লার ট্রেনের পাশাপাশি অন্যান্য পরিবহণ ব্যবস্থায় গভীর প্রভাব পড়েছে। এর মধ্যেই বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়র (Kailash Vijayvargiya) একটি মন্তব্যে তীব্র বিতর্ক তৈরি হয়েছে। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya) এ নিয়ে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন।

কৈলাশ বিজয়বর্গীয় ঠিক কী বলেছিলেন? গতকাল অগ্নিপথ প্রকল্পের মাধ্যমে সেনায় নিয়োগ করলে চাকরিপ্রার্থীদের কাজের নিশ্চয়তা থাকবে কী না, সেই নিয়ে প্রশ্ন করা হয়েছিল কৈলাস বিজয়বর্গীয়কে। উত্তরে তিনি বলেছিলেনন, "অগ্নিবীররা বিশেষ প্রশিক্ষণ পাবেন। চার বছর চাকরি করে বেরোনোর পরে ১১ লক্ষ টাকা। এছাড়াও সারাজীবন অগ্নিবীর হিসাবে নিজের পরিচয় দিতে পারবেন তাঁরা।" এখানেই শেষ নয়, এরপরেই তিনি বিতর্কিত মন্তব্য করে বলেন, "যদি বিজেপির অফিসে সিকিউরিটি গার্ড নিয়োগ করতে হয়, তাহলে অগ্নিবীরদেরকেই আগে সুযোগ দেওয়া হবে।"

একথার তীব্র প্রতিবাদ করেছেন দেশজুড়ে একাংশ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল একথার তীব্র নিন্দা করেছেন। একইভাবে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা যুবনেতা দেবাংশু ভট্টাচার্য এক টুইট বার্তায় বলেন, "নিজের ছেলেকে বানাবেন এমএলএ, আর দেশের অগ্নিবীরদের বিজেপি পার্টি অফিসের সিকিউরিটি গার্ড! সাবাশ!" কেবল দেবাংশু নয়, দেশের বিভিন্ন প্রান্তের একাধিক মানুষ কৈলাশ বিজয়বর্গীয়র এহেন মন্তব্যের ঘোরতর নিন্দা করেছেন। ভারতীয় সেনাদের নিয়ে এমন ঘৃণ্য মন্তব্য, মেনে নেওয়া যায় না বলছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

যুবনেতা দেবাংশু ভট্টাচার্য তাঁর ফেসবুক পেজে বলেছেন, "অগ্নিপথ থেকে ছাঁটাই হওয়া সেনাদের বিজেপি পার্টি অফিসের সিকিউরিটি গার্ড হিসেবে নিয়োগ করতে চান কৈলাশ বিজয়বর্গী..!" এরপর দেবাংশু আরও বলেন, "এই লোকটি এই পর্যায়ের নির্লজ্জ, কল্পনা করতে কষ্ট হয়! নিজের পুত্রকে ইতিমধ্যেই বিধায়ক বানিয়ে ফেলা ব্যক্তি এবার দেশের সেনাদের পার্টি অফিসের সিকিউরিটি গার্ড বানাবেন।"