'পরেশ তো ফেঁসে গেছে' সিপিএমের নতুন প্যারোডি, গান বাঁধলেন রাহুল-নীলাব্জ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/05/2022   শেষ আপডেট: 21/05/2022 12:31 p.m.
-

সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল এই প্যারোডি গান, সাধারণ মানুষ থেকে হেভিওয়েট সিপিএম নেতৃত্ব সকলেই শেয়ার করেছেন

বাংলার অত্যন্ত জনপ্রিয় একটি গান 'বসন্ত এসে গেছে'! এবার এই গানের প্যারোডি তৈরি করলেন রাহুল পাল, সঙ্গে গলা মেলালেন নীলাব্জ নিয়োগী। সম্প্রতি শাসকদল তৃণমূল কংগ্রেসের দুই হেভিওয়েট মন্ত্রী স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি মামলায় অভিযুক্ত। বারবার সিবিআই জেরার মুখে পড়ছেন তাঁরা। এবার তাঁদের লক্ষ্য করেই গান জুড়লেন 'পরেশ তো ফেঁসে গেছে'। ইতিমধ্যেই ভাইরাল সেই গান। স্যোশাল মিডিয়ায় সাধারণ মানুষের পাশাপাশি সিপিএমের বিভিন্ন নেতৃত্ব সেই গান শেয়ার করেছেন।

৩ মিনিট ১৭ সেকেন্ডের সেই গানে 'বসন্ত এসে গেছে' জনপ্রিয় বাংলা গানের প্যারোডি তৈরি করেছেন রাহুল ও নীলাব্জ। সুর এক থাকলেও গানের ভাষায় আছে চমকের পর চমক। তৃণমূল কংগ্রেসের দুই মন্ত্রীর নাম জড়িয়েছে এসএসসি দুর্নীতি মামলায়। একের পর এক আইনি গেরোয় আটকে দু'জন। আজও সিবিআই দফতরে ডাক পড়েছে পরেশ অধিকারীর। পার্থ চট্টোপাধ্যায়কে ফের ডাকা হতে পারে। আর এমন সময়ের প্রেক্ষিতে এই গান সাড়া ফেলেছে সব মহলে।

গানের ভাষা কী? এইরকম, "চাকরি মেয়েকে দিল/ ভালো কামালো টাকা/ সিবিআই এলো পিছে/ পরেশ তো ফেঁসে গেছে।" তারপর সাম্প্রতিক কালে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীকে নিয়ে তৈরি হওয়া নানা জল্পনা রূপায়ণ ছত্রে ছত্রে। "ট্রেনে চড়ে কলকাতা/ যাবে বলে উঠেছে/ মাঝপথে ধুকুপুকু/ পরেশ তো ফেঁসে গেছে।" আর গানের ভেতরে? এমনই কথা, "তবু ডাকে মিহিদানা/ সীতাভোগ গোপনে/ টুক করে খেয়ে নেবো/ ট্রেন যেই থেমে গেছে/ পরেশ তো নেমে গেছে।"

উল্লেখ্য, রাহুল-নীলাব্জ এর আগেও এমন প্যারোডি তৈরি করেছিলেন। একুশের বিধানসভা নির্বাচনের সময় 'টুম্পা সোনা' গানের প্যারোডি তৈরি করেছিলেন। এর নিয়ে কম বিতর্ক হয়নি। যদিও সিপিএমের একাধিক নেতৃত্ব সেই প্যারোডির পাশে দাঁড়িয়ে ছিলেন। সিপিএমের নির্বাচনী প্রচারে টুম্পা সোনার প্যারোডি রীতিমতোই ভাইরাল হয়েছিল। এবার ফের তৈরি করলেন এই নতুন প্যারোডি। যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে বিতর্ক। যদিও রাহুল-নীলাব্জর বক্তব্য, শাসকদলের মন্ত্রীদের বিরুদ্ধে অভিযোগ স্পষ্ট, আর এমন প্যারোডি গান তো থাকবেই।