ফিডব্যাক ফর্ম না পূরণ করলে মিলবে না অ্যাডমিট! উদ্বেগে কলেজ পড়ুয়ারা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/06/2022   শেষ আপডেট: 17/06/2022 9:55 p.m.
নিজস্ব চিত্র

ফর্ম পূরণ করতে দিতে হচ্ছে রোল এবং রেজিস্ট্রেশন নম্বর

অফলাইন-অনলাইন আবহে কার্যত উদ্বেগে কলকাতা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। রাজ্যের অধিকাংশ বিশ্ববিদ্যালয় অনলাইনে পরীক্ষা নিলেও, কলকাতা বিশ্ববিদ্যালয় অনড় অফলাইনের দাবিতে। বহু শান্তিপূর্ণ বিক্ষোভ থেকে ঝাঁঝালো আন্দোলন করেও মেলেনি লাভ। বর্তমানে হাইকোর্টে চলছে এ বিষয়ে মামলা। সূত্রের খবর, আগামী মঙ্গলবারের মধ্যে কলকাতা বিশ্ববিদ্যালয়ের VC-এর রিপোর্ট তলব করেছে হাইকোর্ট। সিন্ডিকেটের বৈঠকে ঠিক কী ঘটেছে, এবং সিলেবাস না শেষ করে পর্যাপ্ত সময় না দিয়ে কেন পরীক্ষার সময়সূচি এল, এ নিয়েও কার্যত উঠেছে প্রশ্ন। যদিও এই সবটাই সূত্রের পাওয়া খবর মোতাবেক। টিম 'পরিদর্শক' এর সত্যতা যাচাই করেনি।

তবে এসবের মধ্যেই, এল নতুন সমস্যা। মহারানী কাশেশ্বরী কলেজ থেকে শিবনাথ শাস্ত্রী কলেজে উঠেছে একই অভিযোগ। কলেজের গ্রুপে দেওয়া হচ্ছে, ফিডব্যাক ফর্ম। যা পূরণ না করলে নাকি সমস্যা হতে পারে রেজাল্ট কিংবা অ্যাডমিট পেতে। এমনকি কলেজ অফিসে অ্যাডমিট নিতে গেলে দেখাতে হবে ফর্ম পূরণ করার স্ক্রিনশট।

শিবনাথ শাস্ত্রী কলেজের কথোপকথন -

এই ফর্মে কী এমন আছে? ফর্ম খুলতে দেখা যাচ্ছে, পড়াশোনার ওপরেই রয়েছে সাধারণ কিছু প্রশ্ন। কলেজে কেমন পড়াশোনা হয়েছে থেকে কতটা শেখা গেল, রয়েছে সবই। দিতে হচ্ছে রোল এবং রেজিস্ট্রেশন নম্বর।

মহারানী কাশেশ্বরী কলেজের ফিডব্যাক ফর্ম -

তবে কেন বাধ্যতামূলক করা হচ্ছে এই ফিডব্যাক ফর্ম? এবং ফিডব্যাক ফর্মের সঙ্গে অ্যাডমিট না পাওয়ার সম্পর্ক কোথায়? বুঝতে পারছে না অধিকাংশ পড়ুয়ারা। সোশ্যাল মিডিয়াতেও চোখে পড়ছে এ নিয়ে উদ্বেগ। ক্ষোভ উগড়ে দিয়েছেন অনেকেই।