পোস্টাল ব্যালটে নয়, লাইনে দাঁড়িয়ে ভোট দেবেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/04/2021   শেষ আপডেট: 16/04/2021 2:10 p.m.
বুদ্ধদেব ভট্টাচার্য By Planning Commission (GODL-India), GODL-India, https://commons.wikimedia.org/w/index.php?curid=71569846

নির্বাচন কমিশন এবার করোনা ভাইরাস প্যানডেমিকের কারণে ৮০ ঊর্ধ্ব ব্যক্তিদের জন্য পোস্টাল ব্যালটের ব্যবস্থা করেছিল

বাংলায় বিধানসভা নির্বাচন জোরকদমে চলছে। ইতিমধ্যেই চতুর্থ দফা নির্বাচন সম্পন্ন হয়েছে। আগামীকাল শনিবার রয়েছে পঞ্চম দফার নির্বাচন। তার আগেই পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য জানিয়েছেন যে তার শরীর এখন অনেকটাই সুস্থ রয়েছে। তিনি পোস্টাল ব্যালটে ভোট দেবেন না। বরং তিনি ভোটকেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়িয়ে ভোট দেবেন। একই পথে হেঁটেছেন বাম নেতা বিমান বসু। তাদের বয়স আশি পেরোলেও তারা লাইন দিয়ে ভোট দিতে চায়। প্রসঙ্গত, বুদ্ধদেব ভট্টাচার্য কিছুদিন আগে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অসুস্থতার জেরেই ব্রিগেড সমাবেশে যেতে পারেনি বুদ্ধবাবু। তবে তিনি নিজেই বলেছেন যে তিনি পোস্টাল ব্যালটে ভোট দেবেন না। প্রাক্তন নেতাদের মনোবল দেখে রীতিমতো আত্মবিশ্বাসী হয়েছে বামেদের তরুণ তুর্কিরা।

নির্বাচন কমিশন এবার করোনা ভাইরাস প্যানডেমিকের কারণে ৮০ ঊর্ধ্ব ব্যক্তিদের জন্য পোস্টাল ব্যালটের ব্যবস্থা করেছিল। এই সুবিধা উপভোগ করার জন্য আগে থাকতে ১২ ডি ফর্ম পূরণ করতে হবে। কয়েকদিন আগেই কমিশনের কর্মীরা হাজির হয়ে সেই ব্যালট সংগ্রহ করবে। বুদ্ধদেব ভট্টাচার্যের ভোট বালিগঞ্জ কেন্দ্রে। সেখানে ভোট আছে ২৬ তারিখ। কিন্তু তিনি এখনও ফর্ম পূরণ করেননি এখনও। তিনি বরং জানিয়েছেন, "পোস্টাল ব্যালটের মাধ্যমে তিনি ভোট দেবেন না। লাইনে দাঁড়িয়ে তিনি ভোট দেবেন।"