বাড়ি-গাড়ি ও ঋণের বোঝা থেকে অন্যান্য প্রার্থীদের থেকে পিছিয়ে ব্রাত্য বসু, জেনে নিন সম্পত্তির পরিমাণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/04/2021   শেষ আপডেট: 13/04/2021 7:49 p.m.
ব্রাত্য বসু facebook.com/BratyaBasuCultural

একটি বাড়ি ও একটি গাড়ি নিয়ে লাখে বিরাজ করছেন দমদম বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ব্রাত্য বসু

চলতি বিধানসভা নির্বাচনের দমদম বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ব্রাত্য বসু। তবে এই কেন্দ্রে নির্বাচনের আগে এবার নিজের সম্পত্তির খতিয়ান তুলে মনোনয়ন পত্র জমা দিলেন ব্রাত্য বসু। রয়েছে নিজের স্ত্রীর সম্পত্তির পরিমাণের হিসেবও। তবে তাঁদের নামে নেই কোনও ফৌজদারি মামলা।

জমা দেওয়া মনোনয়ন পত্র অনুযায়ী, ব্রাত্য বসুর হাতে নগদ রয়েছে ৪০ হাজার টাকা। এবং তাঁর স্ত্রীর কাছে রয়েছে নগদ ১০ হাজার টাকা। অন্যান্য প্রার্থীদের মতোন তাঁর একগুচ্ছ ব্যাঙ্ক অ্যাকাউন্ট না থাকলেও এসবিআই ব্যাঙ্কে ব্রাত্যবাবুর নামে রয়েছে ২৭ লাখ ৮ হাজার ১৫৩ টাকার একটি স্থায়ী আমানত। পাশাপাশি এসবিআইয়ের সেভিংস অ্যাকাউন্টে তাঁর নামে রয়েছে ৪০ লাখ ৪ হাজার ৭১৭ টাকা।

ওই ব্যাঙ্কেরই আরও একটি সেভিংস অ্যাকাউন্ট রয়েছে ব্রাত্যবাবুর নামে। তাতে ১ লাখ ৪৯ হাজার ৬৬৪ টাকা রয়েছে এবং পিপিএফ খাতে রয়েছে ২২ লাখ ৪ হাজার ১৯৩ টাকা। ওদিকে স্ত্রীর পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে স্থায়ী আমানত রয়েছে ৪৫ লাখ ৫০ হাজার টাকা এবং ৩ লাখ ৬৮ হাজার ৬৫ টাকার। সেভিংস অ্যাকাউন্টে রয়েছে ৬ লাখ ২৮ হাজার ৫০৮ টাকা। টার্ম ডিপোজিট রয়েছে ৩৫ লাখ টাকার এবং ডাকঘরে বিনিয়োগ ২ লাখ ৮৫ হাজার ৮৪৭ টাকা। ব্রাত্যবাবুর নামে রয়েছে লেকটাউনে একটি ফ্ল্যাট, যা পারিবারিক সূত্রে পাওয়া, যার দাম এক কোটি। স্ত্রীর নামে কোনো বাড়ি নেই।

এদিকে ব্রাত্যবাবুর জীবনবীমা রয়েছে ২৬ হাজার টাকার বিমা রয়েছে ব্রাত্যের। এতদিনের জীবনে রয়েছে মাত্র একটি গাড়ি, তাও আবার ২০১৪ সালে মহিন্দ্রা জিপ গাড়িটি কিনেছিলেন। স্ত্রীর নামে কোনও গাড়ি নেই বলেই উল্লেখ করা রয়েছে হলফনামায়।

ব্রাত্যবাবুর কাছে সোনার গয়না রয়েছে ৪ লাখের কাছাকাছি, ওদিকে স্ত্রীর কাছে রয়েছে সোনার গয়না-সহ প্রায় ১৭ লাখ ১০ হাজার টাকার জিনিস। কাজেই, সব মিলিয়ে ব্রাত্যবাবুর মোট অস্থাবর সম্পত্তি রয়েছে ৯৫ লাখ ৯২ হাজার ৪৩৬ টাকার এবং তাঁর স্ত্রীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ১২ লাখ ১২ হাজার ৪২০ টাকা।