"বিজেপি ভোকাট্টা, সিপিএম নো পাত্তা" : জয়ের পর সুর বাঁধলেন মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/12/2021   শেষ আপডেট: 21/12/2021 12:57 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

এই জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় : ফিরহাদ হাকিম

সবুজ ঝড়ে কার্যত ভাসছে শহর কলকাতা (Kolkata)। পুরসভার ভোটে (Kolkata Municipal Election) প্রত্যাশামতোই বিপুল ভোটে জয় তৃণমূলের (Trinamool)।মঙ্গলবার বেলা গড়াতেই ফলাফল একেবারে স্পষ্ট। আবারও নতুন পুরবোর্ড গড়তে চলেছে শাসক শিবির। ইতিমধ্যেই দলীয় পতাকা, সবুজ আবির, ফুল-মালা নিয়ে শুরু হয়ে গিয়েছে সেলিব্রেশন। জয় নিশ্চিত হতেই, কলকাতাবাসীকে কৃতজ্ঞতা জানিয়ে কামাখ্যার উদ্দেশে রওনা হলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রীর বক্তব্য, "কলকাতার নাগরিকবৃন্দ যেভাবে ভোটে আমাদের সমর্থন করেছেন, আমি মা-মাটি-মানুষকে, আমার ভাই- বোনেদের আমার প্রণাম, অভিনন্দনক, সালাম জানাই। আমি মনে করি, এই নির্বাচনটা হয়েছে গণ উৎসবে গণতন্ত্রের জয়। ভোটটাই হয়েছে উৎসবের মতো করে। এটাই মানুষ সবথেকে বেশি গণতন্ত্রে আশা করে। আমি যেহেতু আজ কামাখ্যায় যাচ্ছি, যাওয়ার আগে যতটা পারলাম দেখা করে গেলাম। আপনাদের জানিয়ে গেলাম আমরা মা-মাটি-মানুষের প্রতি ভীষণ কৃতজ্ঞ। মা-মাটি-মানুষ আমাদের যত সমর্থন দেবেন, আমরা আরও বেশি করে কাজ করব। কলকাতা আমাদের গর্ব। বাংলা আমাদের গর্ব। কলকাতা এবং বাংলাই সারা দেশকে পথে দেখিয়ে সারা দেশকে গর্বের দিকে নিয়ে যাবে। এটা আমি বিশ্বাস করি।"

এরপরই মুখ্যমন্ত্রীর কটাক্ষ, "বিজেপি ভোকাট্টা, সিপিএম নো পাত্তা, কংগ্রেস স্যান্ডুইচ।"

অন্যদিকে, কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। জয়ের পর তাঁর বক্তব্য, "এই জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়। মানুষ মমতা’দির উন্নয়নের উপর ভরসা রেখেছেন। এই জয় মানুষের বিশ্বাসের জয়।"