বাংলায় দু-শোর বেশী আসন আকাঙ্ক্ষী নাড্ডা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/12/2020   শেষ আপডেট: 09/12/2020 9:22 p.m.
বিজেপি সভাপতি জে পি নাড্ডা -twitter

'গো-ব্যাক' স্লোগান ও কালো পতাকার ক্ষোভের মুখে সর্বভারতীয় বিজেপি সভাপতি

একদিকে যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনগাঁর গোপালনগরে তার প্রশাসনিক বৈঠক করছেন, অন্যদিকে বেলা সাড়ে বারোটা নাগাদ কলকাতা বিমানবন্দর হয়ে হেস্টিংসের জনসভায় যোগদান করলেন হলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। আসন্ন বিধানসভা নির্বাচনে বঙ্গ বিজেপির শক্তিকে আরও একটু শানিত করতে এবং বেশ কয়েকটি দলীয় কার্যালয়ের উদ্বোধন করতেই তাঁর বঙ্গসফর‌‌।

রাজ্য বিজেপি সভাপতি দীলিপ ঘোষ সহ মুকুল রায়, কৈলাস বিজয়বর্গীর, অনুপম হাজরা, রূপা গঙ্গোপাধ্যায় সকলেই উপস্থিত ছিলেন এদিন। তবে হেস্টিংসে নাড্ডার গাড়ি পৌঁছাতেই আকষ্মিক কালো পতাকা ও 'গো-ব্যাক' স্লোগানসহ বিক্ষোভ দেখান অনেকে যা বেশ কিছুক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে আনেন পুলিশ। মমতা মানেই অসহিষ্ণুতা এবং এই অসহিষ্ণু সরকারকে উচ্ছেদ এর ডাক দেওয়াই শ্রেয়, এমন আক্রমণেই বিঁধলেন সর্বভারতীয় বিজেপি সভাপতি। ১৩০ জন বিজেপি কর্মী সমর্থকের মৃত্যু হয়েছে এই বাংলায় যার মধ্যে ১০০ জনের তর্পণ তিঁনি স্বয়ং করেছেন এমনটাও উল্লেখ করেন এবং রাম মন্দিরের শিলান্যাসের দিন রাজ্যে লকডাউন নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

বাম থেকে তৃণমূল, একে একে বাংলার সংস্কৃতি ধ্বংস করেছে এবং আসন্ন দিনে 'সোনার বাংলা' গঠনের আশ্বাস দেন যা তাঁর মতে কেন্দ্রীয় সরকারের প্রকল্প রূপায়ণ ভিত্তিক কার্যেই সম্ভব। এদিন ৯টি কার্যালয় উদ্বোধন করেন ভার্চুয়াল মাধ্যমে এবং আগামীদিনে কনফারেন্স হল, ই-লাইব্রেরী সমেত আরও ৩৮টি কার্যালয় উদ্বোধন করার পরিকল্পনা ব্যক্ত করেন। পার্টি অফিস নয়, কার্যালয়ই সংস্কারের মূল ভিত্তি: এমনটাই মনে করেন তিঁনি এবং সর্বোপরি আসন্ন নির্বাচনে দুশোর বেশী আসনে জয়ের জন্য প্রস্তুত থাকতেও বললেন।