বিজেপির শীর্ষ নেতৃত্বকে আত্মসমালোচনার উপদেশ, বিতর্কিত পোস্ট মুকুল পুত্রের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/05/2021   শেষ আপডেট: 30/05/2021 6:49 a.m.
শুভ্রাংশু রায় facebook.com/subhranshu.roy.7

সোনালী গুহর পর কি এবারে মুকুল পুত্র শুভ্রাংশু? উঠছে প্রশ্ন

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপির ভরাডুবির পর থেকেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া পরিচিত মুখেদের ঘরে ফেরার পালা শুরু হয়েছে। সোনালী গুহ থেকে শুরু করে দীপেন্দু বিশ্বাস, তৃণমূলের দিকে আবারো বেঁকতে শুরু করেছেন অনেকেই। সেই ভোট পরবর্তী দলবদলের হাওয়ায় গা ভাসিয়ে কি এবারে তৃণমূলের দিকে এগোচ্ছেন খোদ মুকুল পুত্র? সম্প্রতি তার একটি পোস্ট নিয়ে শুরু হয়েছে জল্পনা। ফেসবুকে একটি পোস্ট করে শুভ্রাংশু কার্যত নিজের দল বিজেপির বিরুদ্ধেই তোপ দাগলেন। বহুদিন পর নির্বাচনে দাঁড়িয়ে বাবা মুকুল রায় জিতে গিয়েছেন কৃষ্ণনগর উত্তর আসনে। কিন্তু বীজপুরে পরাজিত হয়েছেন ছেলে শুভ্রাংশু রায়। তারপরেই হয়তো বিজেপির বিরুদ্ধে বিষোদগারন শুরু করেছেন তিনি।

একটি ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, "জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন।" কার্যত সরাসরি তিনি বিজেপির শীর্ষ নেতৃত্বের দিকে আঙুল তুলেছেন এই পোস্টে। যশ ঘূর্ণিঝড় এবং করোনা মোকাবিলায় মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের ভূমিকা নিয়ে বারংবার কটাক্ষ করেছে বিজেপি শীর্ষ নেতারা। কিন্তু বিজেপির এই ফ্রন্টলাইন নেতাদের পথে না হেঁটে বিদ্রুপ এবং কটাক্ষের একটি আজব মিশেল তৈরি করে ফেবু পোস্টে তৃণমূলকে একরকম প্রশংসাই করে বসলেন মুকুল পুত্র শুভ্রাংশু রায়। তার পাশাপাশি এই পোষ্টের মাধ্যমে তিনি স্পষ্ট বুঝিয়ে দিলেন, তিনি বিজেপির প্রতি ক্ষুব্ধ। কিন্তু কেন?

শুভ্রাংশুকে বর্তমানে ফোনে পাওয়া যাচ্ছে না, কিন্তু ঘনিষ্ঠ সূত্র থেকে খবর বিধানসভা নির্বাচনে বীজপুর আসন থেকে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করে একেবারে গো-হারা হেরেছেন শুভ্রাংশু রায়। অন্যদিকে, তার বাবা মুকুল রায়কে এবারের বিধানসভা নির্বাচনে সঠিকভাবে ব্যবহার করেনি বিজেপি। তার পাশাপাশি শুভ্রাংশু এবং তার স্ত্রী কিছুদিন আগে কোভিড আক্রান্ত ছিলেন। সেই সময় বিজেপির তরফ থেকে তেমনভাবে তার খোঁজ খবর নেওয়া হয়নি, এই কারণেও তিনি অত্যন্ত ক্ষুব্ধ আছেন বলে খবর। তার সঙ্গেই নারদ কাণ্ডে সিবিআই এর ভূমিকা, আলাপন বন্দ্যোপাধ্যায় এর বদলি, সবকিছু নিয়েই নিজের দলের প্রতি কিছুটা ক্ষুব্দ শুভ্রাংশু। এই সমস্ত কারণেই কি বিজেপির প্রতি তার মোহভঙ্গ হলো? রাজনৈতিক মহলে উঠছে প্রশ্ন।