রাজ্যে তলানিতে ঠেকেছে আইনশৃঙ্খলা! প্রতিবাদে নবান্ন অভিযানের ডাক দিল BJP

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/03/2022   শেষ আপডেট: 31/03/2022 6:02 p.m.
নবান্ন - নিজস্ব চিত্র

রাজ্যের একাধিক নীতির প্রতিবাদে এই নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে

রাজ্যের (West Bengal Government) আইনশৃঙ্খলা নেমেছে তলানিতে। একের পর এক হত্যা, হিংসা, ধর্ষণ, অপরাধমূলক ঘটনা-প্রতিদিন সামনে আসছে। এসবে কার্যত তিক্তবিরক্ত বিরোধী দল। শুধু বিরোধী বললেও ভুল, এ বিষয়ে কার্যত কম দ্বন্দ্ব হয়নি রাজ্য-রাজ্যপালের। বহুবার মুখ্যমন্ত্রীকে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়েও চিঠি দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তবে এতেও মেলেনি সুরাহা, কাউন্সিলর খুন, বীরভূমে বোমা উদ্ধার থেকে মাটিয়ার ধর্ষণকান্ড কিংবা রামপুরহাটের অগ্নিকাণ্ড, সব নিয়েই কার্যত উত্তপ্ত বাংলা।

এই ইস্যুতেই এবার নবান্ন অভিযানের ডাক দিল বঙ্গ বিজেপি (BJP)। জানা গিয়েছে, দিনক্ষণ এখনও চূড়ান্ত না হলেও। প্রাথমিকভাবে খবর, প্রতিবাদ জানিয়ে ২২ এপ্রিল নবান্ন অভিযান করতে পাবে বিজেপি। সংসদ অধিবেশন শেষ হলেই দিনক্ষণ চূড়ান্ত করা হবে বলে খবর। বলাবাহুল্য, রামপুরহাট কাণ্ডের প্রতিবাদে চলতি সপ্তাহেই কলকাতার রাজপথে নেমেছিল বিজেপি। সে সময়েই নবান্ন অভিযানের ডাক দিয়েছিলেন শুভেন্দু অধিকারী।

বিজেপির তরফে জানানো হয়েছে, রাজ্যের একাধিক নীতির প্রতিবাদে এই নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। তার মধ্যে রয়েছে, আইনশৃঙ্খলার অবনতি, একের পর এক হত্যার ঘটনা, নারী নির্যাতন।