'উনি চাইছেন বাংলার সবাই অশিক্ষিত হোন', গরমের ছুটি প্রসঙ্গে তোপ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/05/2022   শেষ আপডেট: 06/05/2022 12:30 p.m.
-

স্কুলশিক্ষা দফতরের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, শুক্রবার থেকে সব বেসরকারি স্কুলকে বন্ধ করতে হবে অফলাইন ক্লাস

রাজ্য সরকারের (West Bengal Government) ঘোষণা অনুযায়ী গত ২ মে থেকে সমস্ত সরকারি স্কুলে পড়েছে গরমের ছুটি (Summer Vacation)। তবে এখনও ছুটি পড়েনি বহু বেসরকারি স্কুল-কলেজে। এমনকি আবহাওয়া পরিবর্তনের কারণে অধিকাংশ অভিভাবক থেকে শিক্ষক, পড়ুয়ারাও চাইছে না দীর্ঘ দিনের জন্য গ্রীষ্মের ছুটি পড়ুক। তবে রাজ্যের নির্দেশ অমান্য করে কেন চলছে বেসরকারি স্কুল? এবার তোপের মুখে শহরের বিভিন্ন বেসরকারি স্কুল কর্তৃপক্ষ।

স্কুলশিক্ষা দফতরের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, শুক্রবার থেকে সব বেসরকারি স্কুলকে বন্ধ করতে হবে অফলাইন ক্লাস। এই নিয়ে বেসরকারি স্কুলগুলিও ছুটি দেওয়ার পথে হাঁটতে শুরু করেছে। তারা সিদ্ধান্ত নিয়েছে ছুটি দিলেও চালু থাকবে অনলাইন ক্লাস। বাড়ি থেকে পড়ুয়ারা ক্লাস করবে রুটিন মেনে।

এ নিয়েই এবার আরও একবার রাজ্য সরকারকে আক্রমণ করলেন দিলীপ ঘোষ। আজ, শুক্রবার নিউটাউনে প্রাতঃভ্রমণ সেরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বেসরকারি স্কুলের ছুটি নিয়ে তিনি বলেন, "উনি (মমতা বন্দ্যোপাধ্যায়) শিক্ষাব্যবস্থা চালাতে পারছেন না। যারা চালাচ্ছে উনি তাদেরও চালাতে দিচ্ছেন না। উনি চাইছেন বাংলার সবাই অশিক্ষিত হোন। যাদের সামর্থ্য আছে তারা বেসরকারি স্কুলে ছেলেমেয়েদের পড়ান। যারা দু’‌বছর বেতন দিয়েছেন স্কুলে, সেখানে বন্ধ করার কোনও কারণই নেই।"