রাজ্যের শিল্প সম্মেলনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়নি, চাঞ্চল্যকর দাবি দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/04/2022   শেষ আপডেট: 19/04/2022 12:11 p.m.
-

না জেনে মন্তব্য সমীচীন নয়, পাল্টা দিল তৃণমূল কংগ্রেস

রাজ্যের শিল্প সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) উপস্থিতি নিয়ে তৈরি হয়েছে তীব্র চাপানউতোর। সোমবার শিল্প সম্মেলনের যে আমন্ত্রণপত্র প্রকাশ হয়েছে তাতে প্রধানমন্ত্রীর নাম নেই। আর তারপরেই শুরু হয়েছে জল্পনা। একাংশের অভিমত, তাহলে কি প্রধানমন্ত্রী আসছেন না? যদিও রাজ্যের তরফে এ বিষয়ে সরকারিভাবে কিছুই জানানো হয়নি, তারপরও গোটা বিষয়টি নিয়ে রাজ্য-রাজনীতি যে উত্তাল, তা বলাই বাহুল্য।

এর মধ্যেই বোমা ফাটালেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এদিন সল্টলেকের সেন্ট্রাল পার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, মুখ্যমন্ত্রী মাস তিনেক আগে একথা মৌখিকভাবে বলেছিলেন, আনুষ্ঠানিক আমন্ত্রণ নাকি জানানোই হয়নি। পাশাপাশি বাংলার শিল্প সম্মেলনের জন্য তিনি শুভকামনা জানিয়েছেন। কেবল বিপুল খরচ নয়, যাতে রাজ্যে নতুন শিল্প আসে সেদিকে নজর দিতে বলেছেন তিনি।

এদিকে দিলীপ ঘোষের এমন মন্তব্যের পর তৃণমূল কংগ্রেসের অন্দরে তীব্র চাপানউতোর তৈরি হয়েছে। সদ্য বিজেপি থেকে আসা তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার মন্তব্য করেছেন, না জেনে দিলীপ বাবুর এমন মন্তব্য সমীচীন নয়। আগ বাড়িয়ে এমন গুরুত্বপূর্ণ বিষয়ে মন্তব্য অনুচিত। পাল্টা জয়প্রকাশ মজুমদারের অভিযোগ, এ রাজ্যের জন্য কেন্দ্র ততটা ভাবিত নয়। সবসময়ই রাজ্যকে বিমাতৃসুলভ দৃষ্টিতে দেখা হয়।

উল্লেখ্য, ভবানীপুর উপনির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দিল্লি গিয়েছিলেন। আর তখনই প্রধানমন্ত্রীকে বাংলার শিল্প সম্মেলনে আসার অনুরোধ করেছিলেন। কিন্তু সময় গড়ালেও এ নিয়ে তেমন কোন প্রক্রিয়া লক্ষ্য করা যায়নি। ফলে প্রধানমন্ত্রীর রাজ্যের শিল্প সম্মেলনে আসা নিয়ে তৈরি হয়েছে বিস্তর চাপানউতোর।