অনির্বাণকে বিঁধতে গিয়ে ভুল বানানে গান বেঁধেছেন বাবুল, পড়াশোনা করতে বললেন শ্রীলেখা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/04/2021   শেষ আপডেট: 09/04/2021 7:31 p.m.
শ্রীলেখা মিত্র Facebook

একটু পড়াশোনা করো বাবুরা, নয়তো ল্যাজ গুটিয়ে পালাতে হবে বাংলা থেকে, তোপ শ্রীলেখার

কাল ফের বঙ্গে নির্বাচন, সভার পাল্টা সভা করে একে অপরকে আক্রমণ করা নতুন কিছু নয়, প্রতিবার তা হয়, এবারেও হচ্ছে। তবে তাতেই রকমফের! ভুললে হবে না এবছরে প্রায় সব দলেই তারকাদের ভীড়। কাজেই প্রচার যে ভিন্নস্বাদের হবে, তা আশাতীত। কিছুদিন আগেই অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) সহ একাধিক তারকাদের গানের বার্তা ছিল, “আমি অন্য কোথাও যাব না, আমি এই দেশেতেই থাকব।” যা মূলত এনআরসি ও সিএএ'র সময় বেঁধেছিলেন অর্ণিবান। সুর দিয়েছেন শুভদীপ গুহ। গেয়েছেন অর্ক মুখোপাধ্যায়, শুভদীপ গুহ, অনির্বাণ, অনুপম রায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, রূপঙ্কর বাগচী, উজান চট্টোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায়, ঋদ্ধি সেন।

এই গানে বহু তারকাদের দেখা মিললেও, চোখে আসেনি বিজেপিতে যোগদানকারী প্রার্থীরা। তবে এরপর বুধবার বিজেপি ওয়েস্ট বেঙ্গল ফেসবুক পেজ থেকে একটি গান পোস্ট করে লেখা হয় “বড় যত্ন করে মিথ্যে বলে বিকৃত করে ইতিহাস, বৃথা স্বপ্ন দেখো বাঙালি আবার পড়বে তোমার সিলেবাস।" এটি আসলে অনির্বাণ ভট্টাচার্যদের গানের পাল্টা গান বাবুল সুপ্রিয় (Babul Supriyo), রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। বিজেপির পক্ষ থেকে এল এবার নতুন মিউজিক ভিডিও। যার বার্তা, "তুমি অন্য কোথাও যেও না তুমি এই দেশেতেই থাকো।"

এই গানে বাবুল-রুদ্রনীল ছাড়াও রয়েছেন অভিনেত্রী রূপা ভট্টাচার্য (Rupa Bhattacharya) সহ অন্যান্যরা। এই ভিডিওর নেপথ্যে গানের কথাগুলিও লেখা ছিল। যেখানে একাধিক বানান ভুল। শেয়ার করা স্ক্রিনশটে দেখা যাচ্ছে পূর্ণিমা নামের বানানটি দু’ভাবে লেখা হয়েছে। কোথাও আবার সংগ্রাম শব্দকে ‘সংগ্যাম’ লেখা হয়েছে। ছোট্ট শব্দের বানান লেখা হয়েছে ‘ছোট্য’। আর সেই ভুল চোখ এড়ায়নি শ্রীলেখার। স্ক্রিনশট তুলে ধরেই গানের তীব্র সমালোচনা করলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)।

ছবিগুলি শেয়ার করে ক্যাপশনে শ্রীলেখা, বিদ্রুপ করে লিখেছেন, “এত্তু পলাছোনা বাবুরা, নইলে ল্যাজ গুটিয়ে পালাতে হবে ছোনার বংগাল থেকে। দেখ বামেদের পোস্টগুলি। একটু ছেখ না তোমলা।”