অন্য দলে যোগ দেবেন না বলেও পোস্ট মুছলেন বাবুল, তুঙ্গে চর্চা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/07/2021   শেষ আপডেট: 31/07/2021 8:30 p.m.
~ Twitter@BabulSupriyo

বাবুল 'নাটক' করছেন, কটাক্ষ কুনাল ঘোষের

আজ বিকেলেই নিজের ফেসবুকে দীর্ঘ পোস্ট করে বিজেপি (BJP) ছাড়লেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় (Former Union Minister Babul Supriyo)। সাফ জানিয়ে দিয়েছিলেন, অন্য কোনও দলে আপাতত যোগ দিচ্ছেন না বলেও জানিয়েছেন তিনি। দীর্ঘ পোস্টের সঙ্গে দিয়েছেন হেমন্ত মুখোপাধ্যায়ের বিখ্যাত গান "এক গোছা রজনীগন্ধা হাতে নিয়ে বললাম, চললাম...।" লেখার শেষেই শুধু নয় পোস্টের গোড়াতেও বাবুল লিখেছেন, "চললাম..., অলবিদা...।" তবে ফের ছন্দপতন। দলবদলের জল্পনা। এক ঘণ্টার মধ্যেই বদলে গিয়েছে বাবুলের পোস্টের খোলনলচে। অন্য দলে না যাওয়ার সেই দাবি পোস্ট থেকে এডিট করে মুছে দিয়েছেন বাবুল।এরপরেই শুরু রাজনৈতিক তরজা। একই সঙ্গে পোস্টে নতুন করে বাবুল সুপ্রিয় জানিয়েছেন, তিনি সাংসদ পদ থেকে ইস্তফা দিচ্ছেন।

উল্লেখ্য, প্রথম পোস্টে বাবুল জানিয়েছিলেন, "তৃণমূল, সিপিএম, কংগ্রেস অন্য কোনো দলে যাচ্ছি না। কেউ আমায় ডাকেও নি। আমিও কোথাও যাচ্ছি না। তাছাড়া সমাজসেবার কাজ করতে হলে কোনও দলে থাকতে হয় না। তাই পরিবারের সকলের সঙ্গে আলোচনা করে রাজনীতি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম।” তবে এক ঘন্টার মধ্যেই সিদ্ধান্ত বদল করলেন বাবুল।

অন্যদিকে, বাবুলের রাজনীতি ত্যাগের খবর পেয়ে তৃণমল সাংসদ সৌগত রায় বলেন, "বিধানসভা নির্বাচনে জোর করে দাঁড় করানো এবং তারপর পরাজয়ের জেরে বাবুল খুবই দুঃখ পেয়েছিল৷ ও তো আমাদের মতো রাজনীতি করা লোক নয়৷ আমরা মারধর খেয়েও রাজনীতিতে টিকে থেকেছি৷ হয়তো হতাশা থেকেই এরকম সিদ্ধান্ত নিয়েছে বাবুল৷ তবে ওকে আমি সাংসদ পদে ইস্তফা দিতে বারণ করব৷ কারণ ওকে মানুষ ২০২৪ সাল পর্যন্ত নির্বাচিত করেছেন৷ এখন যদি ও ইস্তফা দেয়, তাহলে আসানসোলের মানুষের সঙ্গে অবিচার করা হবে৷" তবে সরাসরি কুনাল ঘোষ বলেন, বাবুল 'নাটক' করছেন।

তবে দলের লোক দিলীপ ঘোষ আবার সাংবাদিকদের সম্মুখীন হয়ে বলেন, ‘‘ফেসবুকে কে কী লিখলেন আমি দেখি না। উনি কি ইস্তফা দিয়ে দিয়েছেন? খোঁজ নিন। কে কোথায় যাচ্ছেন, আমি তা নিয়ে কেন বলব? রাজনীতিতে আসা বা ছেড়ে দেওয়া কারও ব্যক্তিগত বিষয়। আমি কিছু বলব না।"