Anubrata Mondal: গরুপাচার কান্ডে অস্বস্তিতে অনুব্রত মন্ডল, রক্ষাকবচের আর্জি খারিজ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/03/2022   শেষ আপডেট: 29/03/2022 11:43 a.m.
অনুব্রত মণ্ডল twitter @ians_india

সিবিআই সমনে আর কোন বাধা রইল না, চরম অস্বস্তিতে অনুব্রত মন্ডল

কলকাতা হাইকোর্টের রায়ে ফের অস্বস্তিতে তৃণমূল নেতা অনুব্রত মন্ডল (Anubrata Mondal)। গরুপাচার মামলায় তাঁকে 'রক্ষাকবচ' দিল না কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। একক বেঞ্চের রায়ই বহাল রাখল ডিভিশন বেঞ্চ। এরফলে চরম অস্বস্তিতে পড়তে হবে তৃণমূল নেতাকে, বলছেন ওয়াকিবহাল মহল।

গরুপাচার কান্ডে বেশ কয়েক বার সিবিআইয়ের হাজিরা খারিজ করেছেন তৃণমূল নেতা অনুব্রত মন্ডল। ১৪ ফেব্রুয়ারি প্রথম তাঁকে সিবিআই তলব করে। যদিও সেদিন তিনি সিবিআই হাজিরা এড়িয়ে যান। এরপরও বেশ কয়েকবার তাঁকে সিবিআই তলব করলেও শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি উপস্থিত হননি। গত ৪ মার্চ সিবিআইয়ের তরফে ১৫ মার্চ তাঁকে হাজিরার জন্য নিজাম প্যালেসে ডাকা হয়। তার আগেই তিনি কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের কাছে রক্ষাকবচের জন্য আবেদন করেন। সেই আবেদন খারিজ হয়ে যায়। সিঙ্গল বেঞ্চের আবেদনকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে আজকেই সেই আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট।

এদিন হাইকোর্টের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, যেকোন ক্ষেত্রে আদালতকে ঢাল হিসেবে ব্যবহার করা যাবে না। অনুব্রত মন্ডলের আইনজীবীর দাবি ছিল, সিবিআই সাক্ষ্য প্রমাণের কথা বলে অনেক ক্ষেত্রেই সরাসরি গ্রেফতার করে নেয়। এর আগেও এমন ঘটনা ঘটেছে। সিবিআইয়ের কী অভিসন্ধি আগে আদালতের কাছে স্পষ্ট করুক। যদিও আদালত সমস্ত অভিযোগ খারিজ করে দিয়েছে। আদালতের স্পষ্ট করা এইভাবে সিবিআইয়ের হাত বেঁধে দেওয়া যায় না।

এই ঘটনার পর সিবিআইয়ের তরফে অনুব্রত মন্ডলকে গরুপাচার মামলায় সমন পাঠাতে আর কোন সমস্যা থাকল না, বলছেন ওয়াকিবহাল মহল। এই ঘটনায় কিছুটা চাপে পড়বেন অনুব্রত মন্ডল, বলছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।