ফের বোমা উদ্ধার খাস কলকাতায়, আতঙ্কে এলাকাবাসী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/03/2021   শেষ আপডেট: 26/03/2021 4:39 p.m.
twitter.com/KolkataPolice

ভোটের আগে বারংবার বোমার সন্ধান পেতেই উদ্বিগ্ন প্রশাসন

সামনে বিধানসভা নির্বাচন (Assembly Election 2021), আর তার আগেই খাস কলকাতা থেকে উদ্ধার বিপুল পরিমাণে বোমা। তিলজলা মসজিদ বাড়ি লেনের শিবতলা খালপাড় থেকে উদ্ধার হয় ২২টি তাজা বোমা। যদিও ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। কে বা কারা ওই বোমা তৈরি করছিল, তা খতিয়ে দেখছে লালবাজার কর্তৃপক্ষ।

সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে কলকাতা পুলিশের কাছে খবর আসে তিলজলা অঞ্চলে বোমা তৈরি হচ্ছে। তখনই এলাকায় হানা দেয় গোয়েন্দাদের একটি দল। আর এরপরেই তিলজলা মসজিদ বাড়ি লেনের শিবতলা খালপাড় থেকে উদ্ধার হয় ২২টি তাজা বোমা। ইতিমধ্যেই করেয়া থানায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। প্রথম দফা ভোট শুরুর ২৪ ঘণ্টা আগে শহর থেকে বোমা উদ্ধার হওয়ায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। এলাকাবাসীর দাবি, ভোটের আগে অশান্তি সৃষ্টির চেষ্টা করছে একদল। তবে তার দায় নিতে রাজি নয় কোনও রাজনৈতিক দল।

উল্লেখ্য, শুধু তিলজলা নয়। গত বৃহস্পতিবার সকালে উত্তর ২৪ পরগনার শাসন থেকে মিলেছিল ৩০টি তাজা বোমা। সেখানেও স্থানীয় বাসিন্দাদের অভিযোগ ছিল, নির্বাচনের আগে অশান্তি সৃষ্টির চেষ্টা করছে একদল দুষ্কৃতি। কাজেই এই ঘটনার সঙ্গে কোন রাজনৈতিক দলের যোগসূত্র আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে, ভাঙড় থেকে চলতি সপ্তাহের রবিবার মধ্যরাতে চালতাবেড়িয়া থেকে তাজা বোমা উদ্ধার করেছিল কাশীপুর থানার পুলিশ। কাজেই ভোটের আগে বারংবার বোমার সন্ধান পেতেই উদ্বিগ্ন প্রশাসন।