ওমিক্রন আতঙ্কের মাঝেই বাঙ্গুর হাসপাতালে বেড কমানোর পরামর্শ স্বাস্থ্য ভবনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/12/2021   শেষ আপডেট: 11/12/2021 9:10 p.m.
instagram.com/south_kolkata_properties

এম আর বাঙ্গুর হাসপাতালের মূল ভবনেই শুধুমাত্র থাকছে কোভিড ওয়ার্ড

বর্তমানে কোভিড পরিস্থিতি (Coronavirus) অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। শুক্রবারের তুলনায় অনেকটাই কমল রাজ্যের দৈনিক করোনা (Corona Virus) সংক্রমণ। যদিও ঊর্ধ্বমুখী কোভিড-১৯-এ মৃত্যুর গ্রাফ। তার সঙ্গেই চোখ রাঙাচ্ছে ওমিক্রন (Omicron) আতঙ্ক। শেষবার করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার আগে থেকেই প্রস্তুত ছিল রাজ্য সরকার।

তবে পরবর্তীতে অবস্থার উন্নতি ঘটতেই কোভিড হাসপাতাল এবং সেফহোম গুলি বন্ধের সিদ্ধান্ত নিল স্বাস্থ্য ভবন। আর সেই মতোন এবার রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ হাসপাতাল এম আর বাঙ্গুর হাসপাতালকে নন কোভিড চিকিৎসার জন্য খুলে দিল স্বাস্থ্য ভবন। সূত্রের খবর, আগামী ৩ জানুয়ারি থেকেই এম আর বাঙ্গুর (Bangur) হাসপাতালে কোভিডের পাশাপাশি অন্যান্য চিকিৎসাও করা হবে।

আগে এম আর বাঙ্গুর হাসপাতালে ৭১৩ টি কোভিড বেড ছিল। বর্তমানে তা কমিয়ে ৩৫০ টি বেড করার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ভবন। অর্থাৎ শুধুমাত্র এম আর বাঙ্গুর হাসপাতালের মূল ভবনে থাকছে কোভিড ওয়ার্ড।

প্রসঙ্গত, রাজ্য স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাক্রান্ত হয়েছেন ৬১০ জন। মৃত্যু হয়েছে ১০ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬১২ জন। দৈনিক সংক্রমণের নিরিখে রাজ্যে শীর্ষে কলকাতা (Kolkata)। একদিনে আক্রান্ত হয়েছেন ২০৫ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। আক্রান্তের সংখ্যা ১০২ জন।