কংগ্রেস প্রার্থীকে নাকি ছায়ার মতো অনুসরণ করছেন নির্দল প্রার্থী, বেনজির অভিযোগ পুরনির্বাচনে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/12/2021   শেষ আপডেট: 19/12/2021 2:50 p.m.
-

'নির্দল প্রার্থীর কি যাওয়ার অধিকার নেই?' পাল্টা নির্দল প্রার্থী

শীতের দুপুরেও গরমের আমেজ শহর কলকাতায় (Kolkata)। কারন পুরনির্বাচন (KMC election 2021) চলছে। এমনি সময় পশ্চিমবঙ্গে যেকোনো নির্বাচন হলেই ভেসে আসে গুন্ডাগিরি, বোমাবাজি, অশান্তির খবর। কলকাতা পুরনির্বাচনও তার ব্যতিক্রম নয়। তবে তার মাঝেই এবার বেনজির এক অভিযোগ তুললেন পুরসভার ৮১ নম্বর ওয়ার্ডের কংগ্রেস (Congress) প্রার্থী। অভিযোগের তীর সেই কেন্দ্রেরই নির্দল প্রার্থীর (Independent candidate) বিরুদ্ধে।

কি অভিযোগ তুলেছেন কংগ্রেস প্রার্থী তানিয়া পাল? তাঁর কথায়, এদিন সকাল থেকেই তিনি যেখানেই যাচ্ছেন, তাঁকে ছায়ার মতো অনুসরণ করছেন নির্দল প্রার্থী সোনাই হালদার। তিনি যখন বুথে ঢুকছেন তাঁর পিছু পিছু ঢুকছেন নির্দল প্রার্থীও। আবার তিনি গাড়িতে উঠে চলে যাওয়ার সময় চলে যাচ্ছেন গোলাপি জ্যাকেট পরা সেই মহিলাও। সাংবাদিকদের ক্যামেরাতেও ধরা পড়েছে সেই দৃশ্য।

এবিষয়ে তানিয়াদেবীর দাবী, নির্দল প্রার্থী আসলে সেই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী জুঁই বিশ্বাসের হয়েই কাজ করছেন। ঘটনাটিকে তৃণমূলের (TMC) ‘টিম গেম’ বলেও সরব হন তিনি।

যদিও, নির্দল প্রার্থী সোনাই হালদাল কংগ্রেস প্রার্থীর অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, তানিয়া পাল মিথ্যা অভিযোগ করছেন। পুরনির্বাচনে তিনি তৃণমূলের হয়ে কাজ করছেন না। কংগ্রেস প্রার্থীকে অনুসরণ করার বিষয়ে তাঁর থেকে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘নির্দল প্রার্থীর কি যাওয়ার অধিকার নেই?’

সূত্রের খবর, পিছু নেওয়ার ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় বচসায় জড়ান দুই প্রার্থী। প্রার্থীদের সুর সুর মিলিয়ে দু’পক্ষের দলীয় কর্মীরাও বচসায় জড়িয়ে পড়েন। অবশেষে পুলিশি হস্তক্ষেপে স্বাভাবিক হয় পরিস্থিতি।