ফের সিবিআই তলব, গরুপাচার কাণ্ডে বুধবার অনুব্রত মন্ডলকে হাজিরার নির্দেশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/08/2022   শেষ আপডেট: 09/08/2022 10:23 a.m.
অনুব্রত মণ্ডল twitter @ians_india

এর আগে ৯ বার সিবিআই জেরা এড়িয়েছেন তিনি, এবার কি পারবেন?

গরুপাচার মামলায় অনুব্রত মন্ডলকে (Anubrata Mondal) ফের তলব করল সিবিআই। এর আগে ৯ বার সিবিআই জেরা এড়িয়েছেন বীরভূমের (Birbhum) তৃণমূল কংগ্রেসের এই হেভিওয়েট নেতা। সূত্রের খবর, আগামীকাল সকাল ১১ টার মধ্যে হাজিরা দিতে বলা হয়েছে। ইতিমধ্যেই তাঁকে ই-মেল মারফত বার্তা পাঠানো হয়েছে। আজকেই বাড়ি গিয়ে নোটিশ দিতে পারে সিবিআই।

উল্লেখ্য, গতকাল সিবিআই জেরা এড়িয়ে গিয়েছিলেন অনুব্রত মন্ডল। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি নিজাম প্যালেস যাননি। গিয়েছিলেন এসএসকেএম-এ শারীরিক পরীক্ষা করানোর জন্য। যদিও শারীরিক পরীক্ষার পর এসএসকেএম সাফ জানিয়ে দিয়েছিল হাসপাতালে ভর্তি করানোর মতো পরিস্থিতি তাঁর নয়। এমনকী হাসপাতাল ঘুরে সিবিআই দফতরে যাওয়ার কথা জানিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। যদিও জেরা এড়িয়ে তিনি সোজা বীরভূমের বাড়িতে ফিরে যান। এ নিয়ে কম চাপানউতোর হয়নি। সেই অনুব্রত মণ্ডলকে ফের বুধবার সিবিআই দফতরে হাজিরার নির্দেশ পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।

এর আগে মোট ৯ বার তিনি সিবিআই জেরা এড়িয়ে গিয়েছেন। প্রতিবারেই কোন না কোন কারণ দেখিয়ে তিনি হাজিরা দিতে আসেননি। এর আগেও শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জেরা এড়িয়েছেন। বিজেপির দাবি, গতকাল জেরা এড়াতে এসএসকেএম হাসপাতালে ভর্তি হতে চেয়েছিলেন, কিন্তু এসএসকেএম সাফ জানিয়েছিল হাসপাতালে ভর্তি করানোর কোন কারণ নেই। এর পরেই রাজনৈতিক মহলে শোরগোল পড়ে যায়। জল্পনা তৈরি হয় তিনি কি তাহলে এবার সিবিআই হাজিরায় সাড়া দেবেন? কিন্তু অনুব্রত মন্ডল হাসপাতাল থেকে বেরিয়ে সোজা বীরভূমে ফিরে যান। তবে ফের বুধবার তলবে বাড়ল রাজনৈতিক চাপানউতোর, বলছেন ওয়াকিবহাল মহল।