"এক্কেবারে তৃণমূলের প্রধানমন্ত্রী ক্যান্ডিডেট" নাম না করে বাবুলকে কটাক্ষ অনুপমের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/11/2021   শেষ আপডেট: 27/11/2021 11:06 a.m.
-facebook

পুরভোটের দামামা বাজতেই শুরু শাসক-বিরোধীর রাজনৈতিক তরজা

গতকাল রাতেই কলকাতা পুরসভার (Kolkata Municipality) তৃণমূল কংগ্রেসের (TMC) প্রার্থী তালিকা প্রকাশিত হয়েছে। গতবারের জয়ী প্রার্থীদের পাশাপাশি এসেছে অসংখ্য নতুন মুখ। অনেকেই অভিযোগ তুলেছেন, এবারের প্রার্থী তালিকায় তৃণমূলের নেতা-মন্ত্রীর স্ত্রী, সন্তান, পরিজনদের ছড়াছড়ি। টিকিট পেয়েছেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের ছেলে এবং শশী পাঁজার মেয়ে। শান্তনু সেন টিকিট না পেলেও পেয়েছেন তাঁর স্ত্রী। তবে সবকিছুর ঊর্ধ্বে অনেকেরই প্রত্যাশা ছিল এবার হয়তো বাবুল সুপ্রিয় (Babul Supriyo) টিকিট পাবেন। হয়তো কলকাতা পুরসভার মেয়র পদপ্রার্থীও হতে পারেন। কিন্তু প্রার্থী তালিকার নাম প্রকাশের পর বাবুল সুপ্রিয়র নাম না দেখেই অনেকেই অবাক তো হয়েছেনই, সঙ্গে কথা করতেও ছাড়েননি।

স্যোসাল মিডিয়ায় নাম না করে বিজেপি নেতা অনুপম হাজরা (Anupam Hazra) রীতিমতোই তীব্র বাক্যবাণ হানলেন। সেই কটাক্ষ যে বাবুল সুপ্রিয়র উদ্দেশ্যেই, তা মনে করছেন অধিকাংশ রাজনৈতিক বিশ্লেষক। এদিন ফেসবুকে তিনি একটি পোস্ট দিয়েছেন। লিখেছেন, "প্লেইং ১১-এ খেলতে চাওয়া ছেলেটা আজও মাঠের বাইরে।" এরপর তিনি একটি দুঃখের ইমোজি দিয়ে কি প্রাক্তন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়র বর্তমান অবস্থাকে বুঝিয়েছেন? এমন প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ। অনুপম হাজরা এই ফেসবুক পোস্টের পরেই কটাক্ষের বন্যা। বিজেপি নেতা অনুপম হাজরা এরপর বলেছেন, "ভাবলাম রাজ্যসভায় পাঠাবে...হল না!!! ...ভাবলাম উপনির্বাচনে টিকিট দিয়ে মন্ত্রী বানাবে... টিকিট দিল না!!! ...ভাবলাম কর্পোরেশন ইলেকশনে টিকিট দিয়ে মেয়র বানাবে...সেটা করল না!!! ...তার মানে নিশ্চয় এক্কেবারে তৃণমূলের প্রধানমন্ত্রী ক্যান্ডিডেট।"

উল্লেখ্য, মাস কয়েক আগেই প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয় তাঁর 'রাজনৈতিক সন্ন্যাস'-এর কথা ঘোষণা করেছিলেন। এরপরেই আচমকাই বিজেপির সঙ্গ ত্যাগ করে তৃণমূল কংগ্রেসে নাম লেখান। যদিও তার বহু আগে থেকেই বিজেপির সঙ্গে সখ্য ধীরে ধীরে কমছিল। এরপরেই বিজেপির অসংখ্য নেতৃত্বকে বলতে শোনা গেছে, "উনি কি আদৌ বিজেপিতে ছিলেন?" তৃণমূল কংগ্রেসে গেলেও এখনও পর্যন্ত বাবুল সুপ্রিয় তেমন কোন গুরুত্বপূর্ণ পদ পাননি। মনে করা হয়েছিল উপনির্বাচনে হয়তো বাবুলকে তৃণমূল কংগ্রেসের পদপ্রার্থী করা হতে পারে। যদিও বাস্তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেদিকে হাঁটেননি। এরপরেই ওয়াকিবহাল মহল ধারণা করেছিলেন হয়তো-বা রাজ্যসভায় টিকিট পেতে পারেন বাবুল। এরপরেই কলকাতা পুরসভার নির্ঘন্ট ঘোষণার পরেই ঘাসফুল শিবিরে জোর জল্পনা ছিল যে এবার হয়তো বাবুল সুপ্রিয় পুরভোটের প্রার্থী হতে পারেন। কিন্তু তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার পরেই চমক, সেখানে নাম নেই বাবুল সুপ্রিয়র। আর তার প্রেক্ষিতেই বিজেপি নেতা অনুপম হাজরার এই ফেসবুক পোস্ট যথেষ্ট তাৎপর্যপূর্ণ মনে করছেন ওয়াকিবহাল মহল।