যৌথ উদ্যোগে সেফ হোম খুললেন আবির-সৃজিত, রয়েছে দিবারাত্র পরিষেবা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/06/2021   শেষ আপডেট: 01/06/2021 8:53 p.m.
আবির-সৃজিতের যৌথ উদ্যোগে সেফ হোম instagram.com/srijitmukherji

এই প্রকল্পের মাধ্যমে শুধু শহর কলকাতা নয়, রাজ্যের বিভিন্ন জায়গায় পৌঁছে গিয়ে ন্যায্য মূল্যে অক্সিজেন পরিষেবা দেওয়া হচ্ছে

করোনার লড়াইয়ে সামিল গোটা দেশ। তবে রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ ক্রমশ নিম্নমুখী। বাড়ছে সুস্থতার হারও। কিছুটা স্বস্তি দিয়ে রবিবারের থেকে কমল মৃত্যুর সংখ্যা। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৩৭ জন। করোনা মুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৭ হাজার ৮৫৬ জন। মৃত্যু হয়েছে ১৩১ জনের। একদিকে যেমন সুস্থতার হার বেড়েছে তেমনই কমেছে মৃত্যুর সংখ্যাও। তবে উত্তর ২৪ পরগনা জেলায় সংক্রমণের হার কম। এই জেলায় গত সপ্তাহে পজিটিভিটি রেট ছিল ৪৮ শতাংশ। রবিবার পর্যন্ত তা ছিল ২৬ শতাংশ হয়েছে বলে সরকারি সূত্রে খবর। 

এই পরিস্থিতিতে রাজ্যের পাশে এগিয়ে আসছেন একের পর এক তারকারা। “সেরে উঠুক পৃথিবী, সুস্থ হোক সকলে”- এই মন্ত্রে বিশ্বাস করেই রাসবিহারী অ্যাভিনিউতে ২৫টি বেডের সেফ হোম চালু করলেন সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee) ও আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। আবির-সৃজিত ছাড়াও এই উদ্যোগের সঙ্গে যু্ক্ত রাণা সরকার, অর্কদীপ মল্লিকা নাথ, চৈতালি বিশ্বাসের মতো মানুষেরা এবং গড়িয়াহাট হিন্দুস্তান ক্লাব এবং ঢাকুরিয়ার আমরি হাসপাতাল।

এই প্রকল্পের মাধ্যমে শুধু শহর কলকাতা নয়, রাজ্যের বিভিন্ন জায়গায় পৌঁছে গিয়ে ন্যায্য মূল্যে অক্সিজেন পরিষেবা দেওয়া হচ্ছে। ২৫টি বেডের এই সেফ হোমে ২৪ ঘণ্টা ডাক্তার, নার্স, অক্সিজেন সাপোর্ট থেকে ওষুধ সবই পাওয়া যাবে। যাঁদের টাকা দেওয়ার সামর্থ্য নেই, তাঁদের কাছ থেকে একেবারেই টাকা নেওয়া হচ্ছে না।