চিকিৎসার জন্য বিদেশ সফর, ইডির নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে দ্বারস্থ অভিষেক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/06/2022   শেষ আপডেট: 02/06/2022 12:01 p.m.
facebook.com/AbhishekBanerjeeOfficial/

বৃহস্পতিবার দুপুরেই শুনানির সম্ভাবনা

এবার এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)-র বিরুদ্ধে হাইকোর্টে দ্বারস্থ হলেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। চোখের চিকিৎসার জন্য তাঁর বিদেশ যাওয়ার প্রয়োজন ছিল। সেই মর্মে তিনি আবেদন করেছিলেন আগামী ৩ থেকে ১০ জুন তাঁকে যেন কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য যেন ডাকা না হয়। যদিও ইডির স্পষ্ট দাবি, এই সময়ে তাঁদের বিদেশে যাওয়া যাবে না। এবার ইডির এই নির্দেশের বিরুদ্ধে হাইকোর্টে দ্বারস্থ হলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, আজ বৃহস্পতিবার আদালতে এই মামলার শুনানি হতে পারে। জানা গিয়েছে চোখের সমস্যার চিকিৎসা করাতে তাঁর দুবাই যাওয়ার প্রয়োজন ছিল। ইডি-কে চিঠি দিয়ে তিনি সেকথা জানিয়েছিলেন। বিদেশ যাওয়ার সব ধরণের প্রস্তুতিও তিনি সেরে রেখেছিলেন। যদিও ইডির এই সিদ্ধান্তের পর তাঁর বিদেশ যাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে। উপায়ান্তর না দেখে এবার ইডির এই নির্দেশের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।

উল্লেখ্য, ২০১৬ সালে বহরমপুর থেকে একটি দলীয় কর্মসূচি সেরে তিনি কলকাতা ফিরছিলেন। পথিমধ্যে তিনি দুর্ঘটনার শিকার হন। তাঁর চোখে এবং মাথায় গুরুতর আঘাত লাগে। চিকিৎসার জন্য বেশ কয়েকবার তিনি এর আগেও গিয়েছেন। তবে সাম্প্রতিক সময়ে কয়লা পাচার মামলায় নাম জড়িয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আর তার প্রেক্ষিতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিদেশ সফরে নিষেধাজ্ঞা ইডির। গোটা ঘটনা নিয়ে তৈরি হয়েছে তীব্র জল্পনা। আদালতের রায়ের দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।