বিচারপতিকে নিয়ে মন্তব্যের জের! অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/05/2022   শেষ আপডেট: 30/05/2022 11:50 a.m.
অভিষেক বন্দ্যোপাধ্যায় Twitter

আজ দুপুর ২ টোর সময় শুনানির সম্ভবনা

নাম না করে বিচারপতিকে নিয়ে মন্তব্য করেছিলেন তৃণমূলের ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার আদালতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করার অনুমতি চাওয়া হল। সূত্রের খবর, আজ দুপুর ২ টোর সময় এই মামলার শুনানির সম্ভবনা।

উল্লেখ্য, গত শনিবার হলদিয়ার একটি শ্রমিক সভার মঞ্চ থেকে বিস্ফোরক মন্তব্য করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, "আমার বলতেও লজ্জা লাগে, বিচারব্যবস্থায় একজন-দু’জন এমন আছেন, যাঁরা যোগসাজশে কাজ করছেন তল্পিবাহক হিসেবে। কিছু হলেই সিবিআই দিয়ে দিচ্ছে। মার্ডার কেসে স্টে অর্ডার দিয়ে দিচ্ছে, ভাবতে পারেন! আপনি অভিযুক্তকে নিরাপত্তা দিতে পারেন, কিন্তু মামলায় স্টে দিতে পারেন না।"

এই কথার পরেই সমালোচনার ঝড় ওঠে। বিরোধী দলগুলি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথার তীব্র নিন্দা করে। বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল এক ফেসবুক পোস্টে বলেছিলেন, "বিচারপতিদের রায় সত্যের পক্ষে হয়। অন্যায়ের বিরুদ্ধে আদালতের ন্যায়দণ্ড সজাগ থাকে। মমতা সরকার আদালতের রায় বিপক্ষে গেলেই বিচারপতিদের বিরুদ্ধে মুখ খুলছেন। বিচারপতিদের আদালতের বাইরে ধর্ণা হচ্ছে। গণতন্ত্রের পক্ষে বিপজ্জনক। সংবিধানের উপর এদের আস্থা নেই। মুখ্যমন্ত্রীর নেই, সেই দলের সাংসদের নেই। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টেও সরকার যাচ্ছে। সেখানেও হারছে। বোঝা যাচ্ছে, এই সরকার আইনের পথে নেই। এখন আদালতের উপর চাপ সৃষ্টির কৌশল। লাভ হবে না।"

হলদিয়ার এই সভায় এমন মন্তব্যের পর অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, এই মন্তব্যের পর তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিলেও তিনি চুপ থাকবেন না। কারণ তিনি জানেন যে তিনি সত্য কথাই বলছেন। ভবিষ্যতেও তিনি এই প্রতিবাদ করবেন। এই মন্তব্যের কয়েক ঘন্টার মধ্যেই হাইকোর্টে দায়ের হল স্বতঃপ্রণোদিত মামলা। আইনজীবী কৌস্তুভ বাগচি আদালতের কাছে গোটা বিষয়টি তুলে ধরেন। এরপরেই রাজ্য-রাজনীতিতে তুমুল চাপানউতোর।