দিনেদুপুরে পার্ক সার্কাসে এলোপাথাড়ি গুলি, এক মহিলাকে খুন করে আত্মঘাতী পুলিশকর্মীও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/06/2022   শেষ আপডেট: 10/06/2022 4:02 p.m.

মানসিক অবসাদের কারণেই ওই মহিলা নিরাপত্তারক্ষী গুলি চালিয়েছে বলে মনে করা হচ্ছে

দিনেদুপুরে খাস কলকাতার বুকে চলল গুলি! এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হয়েছে এক মহিলা পথচারীর। এছাড়াও নিহত এক পুলিশকর্মী। আজ অর্থাৎ শুক্রবার এমনটাই ঘটেছে কলকাতার পার্ক সার্কাস চত্বরের বাংলাদেশ দূতাবাসের কাছে। জানা গিয়েছে, পার্ক সার্কাস সাত মাথার মোড় থেকে ঢিলছোড়া দূরত্বে বেকবাগানে বাংলাদেশ ডেপুটি কমিশনের আউটপোস্টে কর্মরত এক নিরাপত্তারক্ষী হঠাৎ করেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। আর তাতেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় এক মহিলার। পরে ওই নিরাপত্তারক্ষী নিজেকেও গুলি করে শেষ করে দেন। প্রত্যক্ষদর্শীদের মতে, এলোপাতাড়ি গুলি চালানোয় অনেকেরই গুলি লেগেছে।

আজ অর্থাৎ শুক্রবার ওই নিরাপত্তাকর্মী বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের আউটপোস্টে কাজ করতে এসেছিলেন। অনেকের মতে ওই পুলিশকর্মী মানসিক ভারসাম্য হারিয়ে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন। সে প্রায় ১০ থেকে ১৫ রাউন্ড গুলি চালায়। সেই সময়ই ওই রাস্তার ওপর দিয়ে যাওয়া এক বাইকে বসে থাকা মহিলার গায়ে গুলি লাগে। ঘটনাস্থলেই তিনি নিহত হন। জানা গিয়েছে, অ্যাপের মাধ্যমে ওই বাইক বুক করেছিলেন ওই মহিলা। এরপর নিরাপত্তারক্ষী নিজের গলার কাছে গুলি করে নিজেকে শেষ করে দেন। এলাকায় দাঁড়িয়ে থাকা একটি গাড়ির গায়ে বেশ কয়েকটি গুলির চিহ্ন পাওয়া গিয়েছে।

ঘটনার পর রীতিমতো এলাকায় ভিড় জমে যায়। আশেপাশের মানুষ দৌড়ে আসেন পরিস্থিতি দেখতে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন কলকাতা পুলিশের শীর্ষ কর্তারা। সূত্র মারফত জানা গিয়েছে যে ওই মহিলা পুলিশকর্মীর নাম চোদুপ লেপচা। তাঁর বাড়ি দার্জিলিঙে। সে পঞ্চম ব্যাটেলিয়ানে কর্মরত ছিলেন। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে মানসিক অবসাদ থেকেই এমন ভয়ঙ্কর কাণ্ড ঘটিয়েছেন ওই মহিলা পুলিশকর্মী। তবে কি কারনে ঘটনা ঘটল তা নিয়ে আরও তদন্ত করবে পুলিশ। ঘটনার পর রীতিমতো স্তব্ধ হয়ে গিয়েছে যানজটে পরিপূর্ণ পার্ক সার্কাস এলাকা।