মেঘালয়ের ১২ কংগ্রেস বিধায়ক তৃণমূলে, ‘উত্তর-পূর্ব ভারতে কংগ্রেসকে ভাঙার চক্রান্ত’, বলছেন অধীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/11/2021   শেষ আপডেট: 25/11/2021 3:09 p.m.
কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী ছবি সংগৃহীত

'দম থাকলে তৃণমূলের টিকিটে জিতে দেখাক দল ছেড়ে যাওয়া বিধায়করা', অধীর

বুধবার তৃণমূলের তরফ থেকে দাবী করা হয়েছিল, মেঘালয় বিধানসভার ১৭ কংগ্রেসি বিধায়কের মধ্যে ১২ জনই নাম লিখিয়েছেন তৃণমূল কংগ্রেসে। তার ঠিক একদিন পড়ে বিষয়টি নিয়ে মুখ খুললেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। মুখ খুলেই তৃণমূলকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বললেন, ‘দম থাকলে ঐ বিধায়কদের নিজের দলের টিকিটে নির্বাচন জিতিয়ে দেখাক তৃণমূল।

এদিন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, কেবল মেঘালয়েই নয়, উত্তর-পূর্ব ভারতের সমস্ত রাজ্যেই কংগ্রেসের ঘর ভাঙানোর চক্রান্ত চলছে। তিনি আরও বলেন, “আমি তৃণমূলকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলছি, দম থাকলে দলবদল করা কংগ্রেসি বিধায়কদের বিধায়ক পদ থেকে ইস্তফা দিইয়ে নিজের দলের টিকিটে পুনরায় নির্বাচনে দাঁড় করান”। তার কথায়, “দলবদল করলেও খাতায় কলমে তাঁরা এখনও কংগ্রেসেরই বিধায়ক। কংগ্রেস সমর্থকরা ভোট দিয়ে তাঁদের বিধায়কের আসনে বসিয়েছেন। তাঁরা যদি টিএমসি-র টিকিটে জিতে দেখায়, তবেই তৃণমূলের সামর্থ্য মেনে নেব”।

একই সাথে বাংলায় বিধানসভা ভোটের আগে প্রবলচর্চিত ‘বিজেমূল’ তত্ত্বটিকেও এদিন উসকে দেন অধীর। বলেন, কংগ্রেসকে খণ্ড খণ্ড করে আখেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতীয় জনতা পার্টিকেই সাহায্য করতে চাইছে তৃণমূল কংগ্রেস। যদিও এবিষয়ে তৃণমূলের তরফ থেকে এখনও কোনও পাল্টা জবাব পাওয়া যায়নি।