লক্ষ্য স্থির রেখে জনপ্রিয়তার শিখরে LOLonaz

শ্রেয়া সাহা
প্রকাশিত: 30/01/2022   শেষ আপডেট: 24/09/2022 10:08 p.m.
পৌমি আর পমি আমাদের ফার্স্ট প্রায়োরিটি 'ললোনাজ' : পৌমি

আমাদের ফার্স্ট প্রায়োরিটি 'ললোনাজ' : পৌমি

ফেসবুক (Facebook), ইনস্টাগ্রামের (Instagram) মতোই বহুল জনপ্রিয় প্লাটফর্ম 'ইউটিউব' (YouTube)। নিজেদের পছন্দের বিষয়ের ওপর ভিডিও করে জনপ্রিয়তার শিখরে পৌঁছে যাচ্ছেন একের পর এক ক্রিয়েটর (Creator)। রাজ্যে ইউটিউবারদের (Youtuber) সংখ্যা পেরিয়েছে লক্ষাধিক। তবে প্রত্যেককেই কী আমরা চিনি? না। আমরা তাদেরকেই মনে রাখি যাদের কাজ, ভাবনা এবং ধারনা আমাদের মন ছুঁয়ে যায়।

তেমনই বারুইপুরের বাসিন্দা পমি আর পৌমি, নাম শুনলে দুই বোন মনে হলেও আদতে আপনার ধারনা কিন্তু এক্কেবারে ভুল। তারা দু'জনে একে অপরের খুব ভালো বন্ধু। আর সেখান থেকেই শুরু ভিডিও তৈরির ইচ্ছে। ব্যাস। কষ্ট, ইচ্ছে, পরিশ্রম, স্বচ্ছ ভাবনা আর স্পষ্ট ধারনা এবং সামাজিক বিষয় আর রিয়েল লাইফের কষ্টগুলিকে রিল লাইফের মাধ্যমে প্রকাশ করেই সোশ্যাল মিডিয়ায় দাপট দেখাচ্ছে 'ললোনাজ' ( LOLonaz)।

দুই বন্ধুর প্রথম সাক্ষাৎ প্রাইমারি স্কুলে। দুজনেই এক সেকশনে থাকলেও, কেউ কারোর সঙ্গে কথা বলতো না তেমন। এরপর মাধ্যমিকের পরেও একই স্কুল, শুরু বন্ধুত্ব। আর তা চলছে এখনও। বর্তমানে দু'জনেই মাস্টার্স করছেন। সঙ্গে একের পর এক ভিডিও বানিয়ে তাক লাগিয়ে দিচ্ছেন সকলকে।

তবে উচ্চশিক্ষার সঙ্গে কীভাবে চলছে ভিডিয়োর কাজ? এ বিষয়ে প্রশ্ন করা হলে পৌমি আর পমি পরিদর্শককে জানায়, "পড়াশোনাতো করতেই হবে। বাড়ি থেকে বলে দিয়েছে, পেটে বিদ্যে না থাকলে কিছুই হবে না। কিন্তু আমাদের ফার্স্ট প্রায়োরিটি ললোনাজ। আমরা বরাবরই ললোনাজকে নিয়েই এগোতে চাই।"

তাহলে ভিডিয়ো বানাতে গিয়ে ঠিক কতটা চাপ পড়ছে পড়াশোনায়? এই প্রশ্নের উত্তরে পৌমির মজার ছলে উত্তর, "আমাদের তো পড়াশোনার জন্য ভিডিও বানাতে সমস্যা হচ্ছে।" কাজেই, বোঝাই যায় ভিডিয়োর পাশাপাশি পড়াশোনা নিয়েও ঠিক কতখানি চিন্তিত তারা।

তবে পড়াশোনা ছাড়াও পমি খুব সুন্দর আঁকে, সঙ্গে গানও করে। আর অন্যদিকে পৌমি, আবৃত্তি করার সঙ্গেই আঁকতেও ভালোবাসে। এখানেই শেষ নয়, 'ইংলিশ মিডিয়ামে'র পৌমি কাজ চালানোর মতোন রান্না করতে পারলেও অপরদিকে আপনাদের প্রিয় 'বাংলা মিডিয়ামে'র পমি কিন্তু ভাত ছাড়া বাকি সব কিছুই বেশ ভালো রান্না করে।

বলাবাহুল্য, ভিডিও বানাতে গিয়ে পাড়া-প্রতিবেশী কিংবা আত্মীয়দের তরফে কোনও নেগেটিভ মন্তব্যের সম্মুখীন হতে হয়নি তাদের। বরং সব কিছুরই পজিটিভ দিক খুঁজে বার করে নিজেদের লক্ষ্যে স্থির ছিলেন এই দুই বঙ্গ তনয়া। আর তাতেই বাজিমাত। বর্তমানে ৪.৫ রেটিং নিয়ে এক লাখ সত্তর হাজার ছুঁই ছুঁই ফলোয়ার্স নিয়ে ফেসবুকে সগৌরবের সঙ্গে চলছে LOLonaz.