২৪ ঘন্টায় ২,১৮২ নতুন কেস নিয়ে চিন্তায় পশ্চিমবঙ্গ, বাংলার করোনা পরিস্থিতি আরো ভয়ঙ্কর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/12/2021   শেষ আপডেট: 30/12/2021 10:48 p.m.
-facebook@mamatabanerjee

গত ২৪ ঘন্টায় ২,১৮২ মানুষ আক্রান্ত করোনা ভাইরাসে

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ২,১২৮ জন। বুধবার কতজন আক্রান্ত হয়েছিলেন তার প্রায় দ্বিগুণ আক্রান্ত হলেন বৃহস্পতিবার। শুধুমাত্র কলকাতা থেকে নতুন করে আক্রান্ত হয়েছেন ১,০৯০ জন। বুধবার কলকাতায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ১,০৮৯ জন। কিন্তু বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, বর্তমানে রাজ্যে করোনাভাইরাস পজিটিভিটির সংখ্যা প্রায় ৫.৪৭ শতাংশ। পশ্চিমবঙ্গ সরকার ঘোষণা করেছে, ইতিমধ্যেই ব্রিটেন থেকে কলকাতা আসার সমস্ত ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছে আগামী ৩ জানুয়ারি থেকে।

বর্তমানে ব্রিটেনে করোনা ভাইরাসের ওমিক্রন ভেরিয়েন্ট এর ছড়ানোর ঘটনা রীতিমতো বাড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে ভারত সরকারের চিহ্নিত বিপদজনক দেশ থেকে সমস্ত ফ্লাইট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। রাজ্য জানিয়েছে, "যে সমস্ত যাত্রীরা খুব একটা বিপজ্জনক দেশগুলি থেকে আসছেন না, তাদের সকলের করোনাভাইরাস টেস্ট করা হচ্ছে। প্রত্যেকটি এয়ারলাইন্সকে নির্দেশ দেওয়া হয়েছে ফ্লাইটে ওঠার আগে ১০ শতাংশ মানুষের করোনাভাইরাস টেস্ট করতে হবে। আর ফ্লাইট কলকাতায় আসার পরে বাকিদের করোনাভাইরাস টেস্ট করতে হবে।"

যদিও শুধুমাত্র পশ্চিমবঙ্গ নয়, সারা ভারতে করোনাভাইরাস এর ঘটনা ধীরে ধীরে বাড়তে শুরু করেছে। বৃহস্পতিবার ভারতে ১৩,১৫৪ টি নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ইতিমধ্যে ভারতে ৮২,৪০২ নতুন করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়েছে। এবং ইতিমধ্যেই মৃত্যুর সংখ্যা ৪,৮০,৮৬০।