স্কুল খুলতে না খুলতেই আবারো করোনা আক্রান্ত ৬০ পড়ুয়া, দুশ্চিন্তায় অভিভাবকরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/09/2021   শেষ আপডেট: 29/09/2021 10:20 p.m.

আগামী ২০ অক্টোবর পর্যন্ত এই স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন

কোভিডের সমস্ত বাধা বিপত্তি এড়িয়ে ব্যাঙ্গালোরে স্কুল খুলেছিল কর্ণাটক সরকার। কিন্তু তেমন কোনো লাভ হলো না। স্কুল খোলার সঙ্গে সঙ্গে শুরু হয়ে গেল নতুন করে সংক্রমণ। আর পুনরায় সংক্রমণ বাড়তে না বাড়তেই আবারো বন্ধ করে দিতে হলো কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুর একটি স্কুল। একটি আবাসিক স্কুল সম্পূর্ণরূপে কোভিড ক্লাস্টার হিসেবে ধরা পড়েছে। জানা যাচ্ছে, স্কুল খোলার পরে সেখানে ৫০০ পড়ুয়ার মধ্যে মোটামুটি ৬০ জন পড়ুয়া করোনাভাইরাস আক্রান্ত হয়ে গিয়েছেন। আগামী ২০ অক্টোবর পর্যন্ত এই কারণেই ব্যাঙ্গালোরের এই স্কুল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল কর্ণাটক সরকার। তবে জানা যাচ্ছে, এই ৬০ জনের মধ্যে কেউ কিন্তু খুব একটা গুরুতর আক্রান্ত হননি। ২ জনের দেহে উপসর্গ ধরা পড়েছে। বাকিরা বর্তমানে উপসর্গহীন।

যাদের দেহে করোনা ভাইরাসের উপসর্গ ধরা পড়েছে তাদেরকে বর্তমানে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে। বাকিরা যারা সুস্থ রয়েছেন তাদেরকে হোস্টেলে রাখা হয়েছে বলে খবর। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে স্কুলের পড়ুয়াদের অভিভাবকদের মধ্যে। তারা নিজেদের সন্তানের খোঁজ করার জন্য বারবার ফোন করেন স্কুল কর্তৃপক্ষকে। তারা জানতে চান, পড়ুয়ারা বাড়ি ফিরে আসতে পারবে কিনা? তবে জেলাশাসক তাদের আশ্বস্ত করে বলেছেন, কারো শারীরিক পরিস্থিতি যেহেতু উদ্বেগজনক নয়, এই কারণেই এখনই দুশ্চিন্তার কোনো কারণ নেই। তবে পড়ুয়াদের শরীরের পরিস্থিতির উপরে নজর রাখছে স্কুল কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসন।

জেলাশাসক জানাচ্ছেন, 'এই স্কুলের হোস্টেলে পড়ুয়ারা প্রায় এক মাসের বেশি সময় ধরে রয়েছেন। যখন তারা স্কুলে এসেছিলেন তখন তাদের কারো দেহে করোনা ভাইরাসের কোন উপসর্গ ছিল না। তাদের মধ্যেই ৬০ জনের করোনা ভাইরাস পজিটিভ ধরা পড়েছে বর্তমানে। এদের মধ্যে দুজনের দেহে উপসর্গ দেখা গিয়েছে, তবে সেটা অত্যন্ত নগণ্য। আমরা সমস্ত ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। আমরা প্রত্যেকের টেস্ট করিয়েছি। সর্বক্ষণের জন্য কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে তাদের জন্য। সরকারের পক্ষ থেকে একটি চিকিৎসক দল মোতায়েন করে রাখা হয়েছে সেই স্কুলে। তাদের চিন্তার কোন কারণ নেই। বাকি পড়ুয়াদের কথা চিন্তা করে বর্তমানে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সপ্তম দিনে পুনরায় সকলের করোনা ভাইরাস পরীক্ষা করা হবে। সবকিছু ঠিকঠাক থাকলে আবারো ২০ অক্টোবর থেকে স্কুল খোলা হবে।"