ডায়রিয়া নিয়ে হাসপাতালে ভর্তি ২০ জন, চাঞ্চল্য ছড়িয়েছে জিয়াগঞ্জে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/12/2021   শেষ আপডেট: 11/12/2021 8:55 p.m.

জিয়াগঞ্জে ডায়রিয়ার কবলে ইতিমধ্যে মৃত্যু এক বালিকার

পেট খারাপ এবং বমি নিয়ে ইতিমধ্যে অসুস্থ অন্তত ২০ জন। মুর্শিদাবাদের জিয়াগঞ্জ (Jiaganj) এলাকার ঘটনা। বিগত দু'দিন ধরে পেট খারাপ এবং বমি নিয়ে হাসপাতালে (hospital) ভর্তি হয়েছেন ২০ জন। এর মধ্যে ৬ জন শিশু রয়েছে, যাদের নিয়ে চিন্তিত এলাকাবাসী। আবার ফেনসি মন্ডল নামের এক বালিকার মৃত্যুতে আরোও বেশি করে চাঞ্চল্য ছড়িয়েছে জিয়াগঞ্জ এলাকায়।

অসুস্থদের মধ্যে প্রত্যেককেই জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন পর্যন্ত ৬ জন শিশু এবং ৭ জন প্রাপ্তবয়স্ককে আজিমগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও ৪ জন ভর্তি হয়েছেন লালবাগ মহকুমা হাসপাতালে এবং বাকি দু'জনকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সব মিলিয়ে ডায়রিয়া আতঙ্কে জেরবার মুর্শিদাবাদের জিয়াগঞ্জ এলাকা। ইতিমধ্যে জলের নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়েছে। এই ডায়রিয়ার কারণ কি সেটি জানার চেষ্টা চলছে। উক্ত ঘটনা প্রসঙ্গে ব্লক স্বাস্থ্য আধিকারিক আকাশ বন্দ্যোপাধ্যায় বলেন , “জল থেকেই রোগের প্রাদুর্ভাব ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। তাই এলাকার জল পরীক্ষা করতে পাঠানো হয়েছে।"

এই ডায়রিয়ার প্রকোপ থেকে বাকি এলাকাবাসীদের রক্ষা করার জন্য স্থানীয় প্রশাসক এলাকার বাসিন্দাদের জল ফুটিয়ে খাওয়ার পরামর্শ দিয়েছেন। এমনকি পরিস্থিতি সামাল দেওয়ার জন্য আজিমগঞ্জ হাসপাতালে ৫০টি শয্যা প্রস্তুত রাখার কথা জানিয়েছেন ব্লক স্বাস্থ্য আধিকারিক আকাশ বন্দ্যোপাধ্যায়। উক্ত ঘটনাটিকে কেন্দ্র করে যাতে এলাকাবাসীদের মধ্যে অতিরিক্ত আতঙ্ক না ছড়ায় সেই বিষয়ে সজাগ থাকছেন স্থানীয় প্রশাসনিক কর্মকর্তারা।