নারী নিজের ক্ষমতায় ক্ষমতাশালী, দমিয়ে রাখা যাবে না তাঁকে, বার্তা নুসরতের

শ্রেয়া সাহা
প্রকাশিত: 15/06/2021   শেষ আপডেট: 15/06/2021 2:19 p.m.
নুসরত জাহান facebook.com/nusratchirps/

বরাবরই তিনি নিজের ইচ্ছেতে জীবন কাটাতে ভালবাসেন

নুসরত জাহান ঠিক না ভুল? আপাতত সেই বিচার করতেই মেতে আছে নীতি পুলিশরা। কারও মতে, অভিনেত্রী নিজের জীবন নিয়ে নিজের খেয়াল খুশিমতো সিদ্ধান্ত নিতেই পারেন। আবার অনেকে মনে করেন, তিনি সংসদে মিথ্যে কথা বলেছেন। তবে এবিষয়ে নুসরতের পাশে দাঁড়াতে খুব কয়েকজনকেই দেখা গিয়েছে। এদিকে বরাবরই তিনি নিজের ইচ্ছেতে জীবন কাটাতে ভালবাসেন। তাই কি তাঁকে নিয়ে এত বিতর্ক? এমন প্রশ্ন নুসরত নিজেই তুলে দিলেন মঙ্গলবারের ইনস্টাগ্রাম স্টোরিতে।

নুসরত জাহান facebook.com/nusratchirps/

অভিনেত্রী নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করলেন, "নারীকে সবার পরামর্শ, শক্তিশালী হও। সেই নারী আপন শক্তিতে নিজের অবস্থান বদলালেই সমাজের চোখে তার পরিচয় বদলে যায়! তার নামের পাশে তখন নানা তকমা। তত ক্ষণে সেই নারী নিজের ক্ষমতায় ক্ষমতাশালী। ফলে, যতই তাকে দমিয়ে রাখার চেষ্টা করা হোক, সে কারওর কথাই শুনবে না।"

facebook.com/nusratchirps/
নুসরত জাহান facebook.com/nusratchirps/

উল্লেখ্য, গতকালই নারী-পুরুষের বহুগামিতা নিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন তসলিমা নাসরিন। সেখানে লেখিকা প্রশ্ন তোলেন, "নারীর পাশাপাশি পুরুষের বহুগামিতাতেও কী সমানভাবে সরব হন সকলে?" উত্তম কুমার গৌরী দেবী এবং সুপ্রিয়া দেবী, দু'জনের সঙ্গেই থাকতেন বলে উল্লেখ করেছেন ফেসবুক পোস্টে তসলিমা। লিখেছেন, সমরেশ বসুও একসঙ্গে দুই বোনকে বিয়ে করেছিলেন। তাঁদের নিয়ে কেন কিছু কেউ বলে না? তিনি লেখেন, “যে মেয়েটির নিন্দে করছো, সেও তো একজনকে ছেড়ে আরেকজনকে নিয়ে থেকেছে। যা করেছে প্রকাশ্যে, লুকিয়ে নয়, কাউকে ঠকিয়ে নয়। তাহলে তার নিন্দে করছো কেন?"