প্রযোজকের সঙ্গে মনোমালিন্য! 'হেরাফেরি'র তৃতীয় সফর থেকে বাদ অক্ষয় কুমার?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/12/2022   শেষ আপডেট: 01/12/2022 8:15 p.m.
instagram.com/akshaykumar

কার্তিক আরিয়ান নাকি বরুণ ধাওয়ান, 'হেরাফেরি ৩' ছবিতে 'রাজু'র মুকুট পরবেন কে?

'হেরাফেরি' (Hera Pheri) এবং 'ফির হেরাফেরি'র (Phir Hera Pheri) সাফল্যের পর, এই সফরের তৃতীয় পর্যায়ের প্রস্তুতি পর্বে এসে তৈরি হল অভিনেতা বিভ্রাট! ছবির প্রযোজক ফিরোজ নাদিয়াদওলার (Firoz A. Nadiadwala) সঙ্গে মনোমালিন্য হয়েছে 'হেরাফেরি'র অন্যতম মধ্যমণি অক্ষয় কুমারের (Akshay Kumar)। কারণ হিসেবে জানা গেছে, অত্যধিক মূল্যের পারিশ্রমিক দাবি করেছেন 'খিলাড়ি' কুমার। আর সেখানেই ঘনিয়েছে তাঁদের মধ্যে দূরত্ব। এমনকি অক্ষয়কে এই ছবিতে তো বটেই, এমনকি পরবর্তী দুটি ছবিতেও রাখতে চাইছেন না প্রযোজক, যে ছবির মধ্যে অক্ষয় অভিনীত 'ওয়েলকাম' (Welcome) ছবির 'সিক্যুয়েল'ও রয়েছে।

তিন অসমবয়সী বন্ধু, রাজু, শ্যাম এবং বাবু ভাইয়া। তাঁদের সাদামাটা জীবন প্রবাহিত হয় নানারকম মজাদার ঘটনার স্রোতে। রুপোলি পর্দায়, এই তিন সহচর উপস্থিত হলেই, হাসির ফোয়ারায় ভরপুর হয়ে ওঠে দর্শক-মহল। রাজু, শ্যাম এবং বাবু ভাইয়াকে নিয়ে আবর্ত হয় 'হেরাফেরি' ছবির সফর। পরপর এই ছবির দুটি ভাগের পর তাই প্রযোজক তৈরি হচ্ছিলেন এটির তৃতীয় সফরের জন্য। নতুন পরিচালক খোঁজার সঙ্গে আরও একটি গুরুতর সমস্যার সম্মুখীন হতে হল প্রযোজক সংস্থাকে। বাধ সাধলেন স্বয়ং অক্ষয় কুমার, যিনি 'রাজু' চরিত্রে অভিনয় করেছেন। নব্বই কোটি টাকা পারিশ্রমিকের দর হাঁকিয়েছেন 'অক্কি'। এমনকি জানিয়েছেন এই ছবির চিত্রনাট্যও তাঁর পছন্দ হয়নি। তাঁর এই আচরণে বেজায় ক্রুদ্ধ হয়েছেন ফিরোজ এবং অপর এক প্রযোজক আনন্দ পণ্ডিত (Anand Pandit)। অক্ষয়কে বাদ দিয়ে তাঁরা প্রথমে ভেবেছিলেন কার্তিক আরিয়ানের (Kartik Aaryan) কথা। 'ভুলভুলাইয়া' (Bhool Bhulaiyaa) ছবির প্রথম ভাগে অক্ষয় থাকলেও, সম্প্রতি তার দ্বিতীয় ভাগে ছিলেন কার্তিক। পেয়েছেন সাফল্যও। তাই প্রযোজকদের মতে, অক্ষয়ের ছবির সিক্যুয়েলে, অক্ষয় ছাড়াও সাফল্য আসতে পারে। কার্তিক আরিয়ান ছাড়াও তাঁরা নির্বাচন করেছেন বরুণ ধাওয়ানকে (Varun Dhawan)।

আনন্দ পণ্ডিত এবং ফিরোজ নাদিয়াদওলা 'রাজু'র চরিত্রের জন্য প্রস্তাব নিয়ে গেছিলেন বরুণ ধাওয়ানের কাছে। শুধু তাই নয়, পরিচালক হিসেবে তাঁরা বরুণের পিতা ডেভিড ধাওয়ানের (David Dhawan) কাছেও আর্জি জানান। কিন্তু এক সূত্রের খবর, বরুণ প্রস্তাবে রাজি হননি। তিনি অক্ষয়কে অগাধ শ্রদ্ধা করেন। 'রাজু'র মত একটি 'আইকনিক' চরিত্র অক্ষয়ের জন্যই জনপ্রিয় হয়ে ওঠে। সেখানে বরুণ কোনওমতেই তাঁর স্থান নিতে পারেন না। ফলে চাপ বেড়েছে প্রযোজকদের। কিভাবে সমস্যা মিটবে, কারাই বা নতুন করে দর্শকমহলে হাসির উদ্রেক ঘটাতে আসবেন, তার জন্য সকলেই উৎসুক হয়ে আছেন।