অপেক্ষার অবসান, মুক্তি পেল 'কিশমিশ' এর ট্রেলার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/03/2022   শেষ আপডেট: 21/03/2022 9:31 p.m.
instagram.com/imdevadhikari

কতটা 'খেতে মিষ্টি' হল 'কিশমিশ'? কেমন সাড়া মিলল ট্রেলার লঞ্চে?

অবশেষে প্রকাশ্য এল 'কিশমিশ' (Kishmish) এর ট্রেলার। বাঙালি এখন মজে আছেন ইউটিউবে সদ্য মুক্তি পাওয়া 'কিশমিশ' এর স্বাদ আস্বাদনে। ঘণ্টা খানেকের মধ্যেই তিন হাজারের বেশি 'দেব'দর্শনকারী সামিল হয়েছেন 'কিশমিশ' এর টানে।

সম্প্রতি 'কিশমিশ' এর ট্রেলার মুক্তির তারিখ নিয়ে, ছবির প্রযোজক তথা অভিনেতা দেব (Dev), পরিচালক রাহুল মুখার্জীর (Rahool Mukherjee) সঙ্গে 'সংঘাত' এ লিপ্ত হন। যদিও তার কোনো বাস্তব অস্তিত্ব নেই, পুরোটাই দর্শককে 'প্র্যাকটিক্যাল জোক' করে চমকে দেওয়ায় অভিপ্রায়, সঙ্গে ছবির প্রচারের কৌশল।

ছবিটির ট্রেলারের শুরু হয়েছে দেবের সংলাপ দিয়ে, 'ভালোবাসা শব্দটা ঠিক কিশমিশের মত, দেখতে খারাপ হলেও, খেতে মিষ্টি..' বোঝাই যাচ্ছে কাহিনীর ভিত দাঁড়িয়ে আছে এই বাক্যবন্ধের মধ্যেই। এখানে দেব, সদ্য কলেজের গণ্ডিতে প্রবেশ করা ছাত্রের চরিত্রে। যদিও তার এই অধ্যবসায়ের যাত্রা খুব একটা মসৃণ নয়, তা ট্রেলারেই বোধগম্য করা যাচ্ছে। বলা বাহুল্য, ছবিতে দেব ওজন কমিয়ে, একেবারে ফিরে গেছেন কুড়ির কোঠায়। মহিলামহল তো বটেই, রীতিমত পুরুষদের মধ্যেও 'কমপ্লেক্স' সৃষ্টি করবেন এই নায়ক।

এই প্রথম দেবের মায়ের চরিত্রে দেখা যাচ্ছে অঞ্জনা বসু (Anjana Basu) কে, যথারীতি তিনি রাশভারী, স্নেহময়ী মায়ের চরিত্রকে উপস্থাপন করছেন। বাবার চরিত্রে আছেন খরাজ মুখার্জী ( Kharaj Mukherjee)। দেবের বিপরীতে আছেন, তাঁরই সঙ্গিনী, স্বয়ং রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। এঁর আগেও তাঁদের জুটি রুপোলি ছোঁয়ায় আবদ্ধ হয়েছে, যথা 'ককপিট' (Cockpit) 'চ্যাম্প'(Champ), 'কবির'(Kabir) দ্বারা। গল্পটি যথারীতি শুরু হয় 'অপোজিট এট্রাক্স' (Opposite attracts) দিয়ে, রাগ-অনুরাগ-প্রেম-অভিযোগ একের পর এক ফুল দিয়ে গাঁথতে থাকে প্রেক্ষাপটের মালা। কাহিনীর ভেতরেও হয়তো কোনো উপকাহিনী চালক হবে গোটা ছবিটির। ট্রেলারে যা দেখে যথেষ্ট আশ্বাসযোগ্য লাগছে ছবিটিকে নিয়ে।

ছবিটির ট্রেলারে দেখা গেছে কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleshwar Mukhopadhdhay) এবং জুন মালিয়া (June Malia) কেও। হাইটেক অ্যানিমেশন (Hi-Tech Animation) দ্বারা নির্মিত কিছু দৃশ্যায়ন বেশ নজর কাড়ে দর্শকের। আপাতত ২৯ এপ্রিলের অপেক্ষা, 'কিশমিশ' এর স্বাদে বাঙালি কতটা মজতে পারেন, তার জন্য সবুর করা ছাড়া উপায় নেই।