আসছে সৃজিতের ছবি 'অতি উত্তম', অন্য কোনও তারকা নয় লীড রোলে আছেন স্বয়ং মহানায়ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/03/2021   শেষ আপডেট: 30/03/2021 4:20 p.m.
লীড রোলে নায়কের ভূমিকায় আছেন উত্তম কুমার twitter.com/jeet30

অসম্ভবকে সম্ভব করতে লেগে গেল সৃজিতের জীবনের তিন বছর

বাংলা ছবির ‘অতি উত্তম’ অধ্যায় শুরু হচ্ছে সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherjee) হাত ধরে। খুব শীঘ্রই প্রকাশ্যে আসবে তাঁর নতুন ছবির ঝলক। ছবির নাম ‘অতি উত্তম’। লীড রোলে নায়কের ভূমিকায় আছেন উত্তম কুমার। হ্যাঁ ঠিকই দেখলেন। উত্তম কুমারের ভূমিকায় অন্য কেউ নয়, স্বয়ং মহানায়কই অভিনয় করবেন নিজের চরিত্রে।

তবে কীভাবে সম্ভব হল এমনটা? পরিচালক জানালেন, উত্তম কুমারের ৫৪টি ছবি ফুটেজ নিয়ে ভিএফএক্সের মাধ্যমে আরও একবার পর্দায় জীবন্ত করে তোলা হবে তাঁকে। কাজেই, মহানায়কের হাঁটাচলা, কথা বলা, নানা ধরনের অভিব্যক্তি এ ভাবেই ফের ফুটিয়ে তোলার পরিকল্পনা করেছেন সৃজিত। টানা ৩ বছর ধরে ছবির চিত্রনাট্য লিখেছেন সৃজিত। তার সঙ্গেই চলেছে উত্তম কুমারের ছবি নিয়ে নানান গবেষণা।

রহস্যে মোড়া গল্প থেকে বেরিয়ে এসে এবার প্রথম ‘রোম্যান্টিক কমেডি’ তৈরি করেছেন সৃজিত। এই ছবির গল্পের মূল কাহিনী মহানায়ক এবং তাঁর এক একনিষ্ঠ ভক্তকে কেন্দ্র করে। যেখানে এক ভক্ত ব্যক্তিগত জীবনে প্রেমজনিত সমস্যায় পড়লে প্রিয় নায়কের দ্বারস্থ হতে বাঙালির ‘কিং অব রোম্যান্স’, ঠিক কীভাবে ভক্তকে উদ্ধার করেন উত্তম কুমার, এই গল্প সেই নিয়েই।

সূত্রের খবর, উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায়কেও দেখা যাবে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায়। এ ছাড়াও থাকবেন লাবণী সরকার এবং শুভাশিস মুখোপাধ্যায়। রয়েছেন অনিন্দ্য সেনগুপ্ত, রোশনি ভট্টাচার্য এবং জিনা তরফদার। পরিচালকের প্রথম ছবি অটোগ্রাফের দশ বছর পূর্তিতে এই ছবি মহানায়কের প্রতি তাঁর শ্রদ্ধার্ঘ্য। তাঁর কথায়, "অটোগ্রাফ যেমন সত্যজিৎ রায় এবং উত্তমবাবুর প্রতি ট্রিবিউট ছিল, উত্তম কুমারের একনিষ্ঠ ভক্ত হিসেবে তাঁকে এই ছবির মাধ্যমে ফের ট্রিবিউট দিচ্ছি।”