ত্রিকোণ প্রেম থাকলেও, প্রাধান্য পেল বাবা ছেলের সম্পর্ক! মুক্তি পেল 'প্রজাপতি'র ট্রেলার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/12/2022   শেষ আপডেট: 03/12/2022 12:06 p.m.
দেব instagram.com/imdevadhikari

আগামী ২৩ ডিসেম্বর মুক্তি পাবে, মিঠুন চক্রবর্তী এবং দেব অভিনীত 'প্রজাপতি'

ছেলে পেশায় 'ওয়েডিং প্ল্যানার'। কিন্তু তাঁর কাছে বিয়ে 'ভেন্টিলেশন'সম! এদিকে একাকী পৌঁঢ় বাবা ছেলের জন্য খুঁজে চলেছেন বিবাহযোগ্যা পাত্রী। কিন্তু ছেলে নারাজ! তাঁর কাছে বাবাই সব! কিন্তু বাবা যে 'প্র্যাক্টিকাল'! তিনি জানেন, তাঁর অনুপস্থিতিতে ছেলেরও ভরসার কাঁধ হিসেবে একজন 'কাছের মানুষ' প্রয়োজন। তাই তিনি উঠে পড়ে লেগেছেন ছেলেকে বিয়ের জন্য রাজি করাতে। এমনই এক ছবি ফুটে উঠেছে অভিজিৎ সেন (Avijit Sen) পরিচালিত 'প্রজাপতি' (Projapati) ছবিতে। বাবা এবং ছেলের ভূমিকায় অভিনয় করেছেন 'মহাগুরু' মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) এবং দেব (Dev)।

২০১৫ এ মিঠুন চক্রবর্তী এবং দেবকে জুটি বাঁধতে দেখা যায় 'হিরোগিরি' (Herogiri) ছবিতে। সেখানেও তাঁরা বাবা ছেলের চরিত্রেই অভিনয় করেন। সদ্য মুক্তিপ্রাপ্ত 'প্রজাপতি'র ট্রেলারে দেখা যাচ্ছে, মিঠুন এক বিপত্নীক পৌঁঢ়, যিনি একা হাতেই সংসারের হাল ধরেছেন। তাঁর চরিত্রের নাম গৌড়। তাঁরই একমাত্র ছেলের পেশা অন্যের বিবাহের রূপদান করা। এদিকে তিনি নিজে বিয়ে-বিমুখ! কিন্তু তাঁর বাবা জানেন, কালের নিয়মে তিনি যখন শারীরিক ভাবে আর ছেলের সঙ্গে থাকবেন না, তখন ছেলের জীবন সঙ্গী হিসেবে কাউকে প্রয়োজন হবেই। সেই জন্যই তিনি মরিয়া ছেলের বউ খুঁজতে!

ঘটনাক্রমে তাঁর সঙ্গে দেখা হয়, তাঁর যৌবনের বান্ধবী কুসুমের। কুসুমের মেয়ে জয়শ্রীকে পুত্রবধূ করবেন বলে ঠিক করেন গৌড়। কিন্তু এদিকে তাঁর ছেলে জানান, তাঁর নাকি এক বান্ধবীও রয়েছেন। জয়শ্রীকে প্রাথমিক ভাবে পছন্দ হলেও ছেলের বান্ধবীর সঙ্গেও আলাপচারিতা করেন গৌড়বাবু। কিন্তু শেষ পর্যন্ত কে হবেন তাঁর পুত্রবধূ, ত্রিকোণ সম্পর্ক নিয়ে আবর্তিত এই ছবির পরিণতিই বা কি হবে, তার জন্য অবশ্যই অপেক্ষা করতে হবে ২৩ ডিসেম্বর পর্যন্ত।

কুসুমের চরিত্রে অভিনয় করেছেন মমতা শঙ্কর (Mamata Shankar)। মিঠুন-মমতা জুটি, 'মৃগয়'র দীর্ঘ ৪৬ বছর পর একসঙ্গে ধরা দেবেন এই ছবিতে। তাঁদের যুগলবন্দী দেখার জন্য দর্শক বেশ উৎসুক। এছাড়া 'জয়শ্রী' চরিত্রে রয়েছেন কৌশানি মুখার্জী (Koushani Mukherjee)। দেবের বান্ধবী 'মালা'র চরিত্রে দেখা যাবে ছোট পর্দার জনপ্রিয় মুখ শ্বেতা ভট্টাচার্যকে (Sweta Bhattacharya)। অম্বরীশ ভট্টাচার্য (Ambarish Bhattacharya), খরাজ মুখার্জী (Kharaj Mukherjee), কনিনিকা ব্যানার্জীকেও ( Koneenica Banerjee) দেখা যাবে গুরুত্বপূর্ন চরিত্রে।