মিষ্টি 'চুরি' করতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন 'বুম্বাদা', কি হল তারপর?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/07/2022   শেষ আপডেট: 14/07/2022 2:07 p.m.
instagram.com/prosenstar

তাঁর জীবনের অন্যতম জনপ্রিয় সংলাপকে বিভিন্ন ভঙ্গিতে বলে ট্রেন্ডে মাতলেন টলি সম্রাট প্রসেনজিৎ চ্যাটার্জী

১৯৯২ সালের 'আপন পর' (Apan Par) ছবিতে তাঁর বিখ্যাত সংলাপ ছিল, 'আমি চুরি করিনি'। রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠে সংলাপটি। অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জী (Prosenjit Chatterjee) হলেন এই সংলাপের আধার। এই একটি সংলাপই তাঁর বচন ভঙ্গির জন্য মানুষের বিনোদনের কেন্দ্র হয়ে ওঠে। কিন্তু এবার টলি সম্রাটকে দেখা গেল, তাঁর সেই বিখ্যাত সংলাপ নিয়েই বিভিন্ন ভঙ্গিতে 'এক্সপেরিমেন্ট' করতে।

সম্প্রতি সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন 'বুম্বাদা'। দেখা যাচ্ছে, 'ফিটনেস কিং' হলেও, আর পাঁচজন বাঙালির মত মিষ্টি খাওয়ায় ইচ্ছেকে তিনি দমন করতে পারছেন না। ফ্রিজ খুলে যেই মিষ্টির স্বাদ নিতে গেছেন, তক্ষুনি ক্যামেরার সামনে তিনি 'ধরা' পড়েছেন। এমন সুযোগ কাজে লাগিয়েই তিনি বলতে শুরু করেন তাঁর সেই জনপ্রিয় সংলাপ, 'বিশ্বাস করো মা, আমি চুরি করিনি!' আসলে পুরো ব্যাপারটাই ঘটেছে মজার ছলে। অভিনেতা নিজেও জানেন, তাঁর এই সংলাপ দর্শককে মন ছোঁয়ার চেয়ে বেশি বিনোদন দিয়েছে। তাই সেই সংলাপকে কেন্দ্র করেই তিনি শুরু করলেন নতুন ট্রেন্ড।

ভিডিওতে দেখা যাচ্ছে, এই একই সংলাপ বিভিন্ন ভঙ্গিতে বলে যাচ্ছেন অভিনেতা। কখনও দুঃখে, কখনও অভিমানে, কখনও খুব 'ক্যাজুয়াল' ভাবে, আবার কখনও বা দাপট কিংবা আত্মবিশ্বাসের সঙ্গে। তাঁর অনুগামীরা যে ভীষণ মজা পেয়েছেন তাঁর এই 'স্পোর্টিং' মনোভাবে, সে কথা বলতে বাকি রাখে না। ভিডিও পোস্টের সঙ্গে অভিনেতাও চেয়েছেন, তাঁর ভক্তেরাও যেন নিজেদের 'ভার্সন' গুলি ভিডিও করে, তাঁকে ট্যাগ করে পোস্ট করেন।

প্রসেনজিৎ চ্যাটার্জী প্রায়শই ট্রোলের শিকার হন। এর আগেও একবার অনলাইন ফুড ডেলিভারি নিয়ে সমস্যা সৃষ্টি হওয়ায় তাঁকে নেটিজেনদের কটাক্ষের মুখে পড়তে হয়েছিল। কারণ খাবার আসতে দেরি করায় তিনি মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রীকে চিঠি লিখে ক্ষোভ প্রকাশ করেন। তখনও তিনি তাঁর এই বিদ্রুপের 'জবাব' এক বিজ্ঞাপনে মজার ছলেই দেন। এবারেও তাঁর বহু চর্চিত সংলাপ নিয়ে তিনি যথার্থ ভাবেই নিজের মুক্তমনা মনোভাব প্রকাশ করলেন, এবং এও দেখিয়ে দিলেন যে জীবনকে গাম্ভীর্যের সঙ্গে না চালনা করে মজার ছলেই উপভোগ করে যেতে হয়।