সৌমিত্র চট্টোপাধ্যায়ের জায়গা নিলেন পরেশ রাওয়াল, আসছে 'পোস্ত' ছবির হিন্দি রিমেক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/10/2023   শেষ আপডেট: 31/10/2023 9:26 p.m.
সৌমিত্র চট্টোপাধ্যায় - youtube

'পোস্ত'-র হিন্দি রিমেকেও দেখা যাবে মিমি চক্রবর্তীকে

বাংলা ছবির জগতে অন্যতম ভীত শিবপ্রসাদ মুখার্জী (Shiboprosad Mukherjee) এবং নন্দিতা রায় (Nandita Roy)। পারিবারিক নানা রকম স্পর্শকাতর মুহূর্ত উঠে আসে তাঁদের ছবিতে। বেশ কিছু বছর আগে মুক্তি পেয়েছিল তাঁদের পরিচালিত ছবি 'পোস্ত' (Posto)। বলা বাহুল্য, সেই ছবির রেশ এখনও রয়েছে দর্শকের মধ্যে। ছবিতে গুরুত্বপূর্ন ভূমিকায় অভিনয় করেছিলেন কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chattopadhyay)। এবার খুব শীঘ্রই বড় পর্দায় আসতে চলেছে এই ছবির বলিউড রিমেক 'শাস্ত্রী বিরুধ শাস্ত্রী' (Shastry Virudh Shastry)। সৌমিত্র চট্টোপাধ্যায়ের অভিনীত চরিত্রে অভিনয় করবেন পরেশ রাওয়াল (Paresh Rawal)।

'ওয়ার্কিং পেরেন্টস' হওয়ার দরুন এক শিশুর দায়িত্ব নেন তাঁর বৃদ্ধ পিতামহ এবং পিতামহী। মা-বাবার সঙ্গে শিশুর সম্পর্ক হয়ে দাঁড়ায় ভীষণ আনুষ্ঠানিক! যদিও এই ঘটনাকে কেন্দ্র করেই শুরু হয় পারিবারিক বিবাদ। শিশুর দায়িত্ব তাঁর অভিভাবক হিসেবে গ্রহন করতে চান মা এবং বাবা! ছোট থেকে যে দাদু ঠাকুমার কাছে তাঁদের সন্তান বড় হয়েছে, তাঁদের থেকেই শিশুর অধিকার ছিনিয়ে আনতে অগ্রসর হন তাঁরা! বাঁধে বিরোধ! ঘটনা গড়ায় কোর্ট রুম অবধি! এমনটাই ছিল 'পোস্ত' ছবির প্রেক্ষাপট। সেই গল্পই আরও একবার হিন্দিতে বড় পর্দায় তুলে ধরবেন শিবপ্রসাদ-নন্দিতা জুটি।

বাংলা ছবিটিতে শিশুটির মায়ের ভূমিকায় অভিনয় করেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। হিন্দি ছবিতেও একই ভূমিকায় দেখা যাবে তাঁকে। পুজোর রেশ কাটতে না কাটতেই সামাজিক মাধ্যমে প্রকাশ করেছেন ছবির ট্রেলার। 'শাস্ত্রী বিরুধ শাস্ত্রী' দিয়েই শুরু হল তাঁর বলিউড সফর। এই ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ন ভূমিকায় দেখা যাবে নীনা কুলকার্নি (Neena Kulakarni), শিব পণ্ডিতের (Shiv Panditt) মত গুণী শিল্পীদেরও। আগামী ৩ নভেম্বর বড় পর্দায় মুক্তি পাবে এই ছবি।