'অযোগ্য' হয়েই হাফ সেঞ্চুরি হাঁকালেন প্রসেনজিৎ ঋতুপর্ণা! তৈরি হল নতুন ইতিহাস!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/12/2023   শেষ আপডেট: 14/12/2023 11:43 p.m.
instagram.com/rituparnaspeaks

৫০ তম ছবিতে জুটিতে দেখা যাবে প্রসেনজিৎ-ঋতুপর্ণাকে

বাঙালি দর্শকের জন্য এক দারুন সুখবর। পরিচালক কৌশিক গাঙ্গুলির (Kaushik Ganguly) আসন্ন ছবি 'অযোগ্য'-তে (Ajogya) ফের একসঙ্গে দেখা যাবে 'প্রাক্তন' জুটি প্রসেনজিৎ চ্যাটার্জী (Prosenjit Chatterjee) এবং ঋতুপর্ণা সেনগুপ্তকে (Rituparna Sengupta)। প্রসঙ্গত, কৌশিক গাঙ্গুলির হাত ধরেই জুটি হিসেবে এই ছবিতে হাফ সেঞ্চুরি হাঁকাবেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা। এই ছবিটিই তাঁদের যৌথ ভাবে পঞ্চাশতম ছবি হয়ে উঠতে চলেছে।

এককালে 'শ্বশুরবাড়ি জিন্দাবাদ' (Sasurbari Zindabad), 'তুমি এলে তাই' (Tumi Ele Tai), 'আশ্রয়' (Aasroy) এর মত অনেক সফল ছবি বাঙালি দর্শককে উপহার দিয়েছেন প্রসেনজিৎ চ্যাটার্জী এবং ঋতুপর্ণা সেনগুপ্ত। কিন্তু তাঁদের ব্যক্তিগত দূরত্বের কারণে প্রায় পনেরো বছর একসঙ্গে দেখা যায়নি বড় পর্দায়। ২০১৬ সালে তাঁরা ফিরে আসেন 'প্রাক্তন' (Praktan) হয়ে। কৌশিক গাঙ্গুলির ছবি 'দৃষ্টিকোণ' এও (Drishtikone) তাঁদের যুগলকে একসঙ্গে পান বাংলার মানুষ।

দেখতে দেখতে জুটি হিসেবে তাঁরা পা রাখলেন পঞ্চাশতম ছবিতে। পরিচালক কৌশিক গাঙ্গুলির কথায়, এই ধরনের ঘটনা টলিউড ইন্ড্রাস্ট্রিতেই প্রথম ঘটল। কোনও জুটির সফল ভাবে পঞ্চাশতম ছবিতে অভিনয়, মুখের কথা নয়!

সম্প্রতি কলকাতার এক রেঁস্তোরায় মুক্তি পেয়েছে 'অযোগ্য' ছবির প্রথম ঝলক। ছবিটির বেশিরভাগ শ্যুটিং হয়েছে পুরীতে। ছবির প্রথম ঝলকে ফুটে উঠেছে, বিস্তৃত সমুদ্রের মাঝে, অসীমের দিকে চেয়ে দাঁড়িয়ে আছেন এক দম্পতি। বলাবাহুল্য, এই দম্পতিই হলেন প্রসেনজিৎ এবং ঋতুপর্ণা। ছবিতে স্পষ্ট ইঙ্গিত রয়েছে, তাঁদের মাঝের নানা রকম জটিলতার। তবে 'অযোগ্য'র বিষয়বস্তু নিয়ে মুখ খুলতে নারাজ কলাকুশলীরা। আশা করা যায়, ২০২৪ সালের প্রথম দিকেই মুক্তি পাবে এই ছবি।