মায়ের শাড়ি পরে 'কালা'র স্ক্রিনিংয়ে স্বস্তিকা মুখার্জী, আবেগঘন পোস্ট সামাজিক মাধ্যমে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/12/2022   শেষ আপডেট: 04/12/2022 8:25 a.m.
instagram.com/swastikamukherjee13

জীবনের সাফল্যের জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা স্বীকার 'শ্রীমতী' স্বস্তিকার

প্রত্যেক সন্তান চান, তাঁর সাফল্যের দিনে তাঁর সঙ্গে যেন তাঁর জীবনের মূল পথ-প্রদর্শক অর্থাৎ তাঁর বাবা মা উপস্থিত থাকেন। কিন্তু নিয়তি যে বড় নিষ্ঠুর। সকলের ক্ষেত্রে সমান ভাবে প্রযোজ্য হয় না। স্বস্তিকা মুখার্জী (Swastika Mukherjee), বাংলা সিনেমার জগতে (Tollywood Industry) বেশ এক ওজনদার নাম হলেও, জীবনের যেকোনও পদক্ষেপেই তিনি মা বাবার অনুপস্থিতি নিয়ে প্রভাবিত হন। আর তাঁর সাফল্যের দিনগুলিতে যে তাঁর সঙ্গে মা বাবা থাকবেন না, এমনটা ভাবতেও পারেন না। তাই তো তাঁর সাম্প্রতিক ছবি 'কালা'র স্ক্রিনিংয়ের শুভক্ষণে, মায়ের ছোঁয়া নিজের সঙ্গে রাখতে ভোলেননি পর্দার 'শ্রীমতী'। জীবনের অন্যতম বিশেষ এই অনুষ্ঠানে, পরেছিলেন মায়ের শাড়ি। বলা বাহুল্য, মায়ের শাড়িতে তাঁকে আলাদা রকমের লাবণ্যময়ী লাগছিল। মায়ের শাড়ি পরে আবেগঘন হয়ে উঠেছিলেন স্বস্তিকা। সেই মনোভাবই ফুটে উঠল সামাজিক মাধ্যমে (Social Media)।

সম্প্রতি নেটফ্লিক্সে (Netflix) মুক্তি পেয়েছে 'কালা' (Qala)। দিন কয়েক আগে আয়োজিত হল তার স্ক্রিনিং। অন্যান্য কলাকুশলীদের সঙ্গে উপস্থিত ছিলেন স্বস্তিকাও। তিনি এই ছবিতে গুরুত্বপূর্ন ভূমিকায় অভিনয় করেছেন। স্বাভাবিক ভাবেই তাই এই মুহুর্ত তাঁর কাছে বিশেষ ছিল। পূর্বেই তিনি হারিয়েছেন তাঁর মা এবং বাবাকে। কিন্তু সন্তানের কাছে কি আর অভিভাবকের স্থান কখনও পূরণ হয়! হয়নি মা বাবার আদরের 'ভেবলি'র জীবনেও। তাই তিনি এইদিন পরেছিলেন মায়ের শাড়ি, যে শাড়িতে মেখেছিল তাঁর মায়ের গন্ধ। এমনকি অনুষ্ঠানের প্রতি মুহূর্তে মনে হয়েছে, তাঁর বাবাও দর্শকাসনে বসে আছেন, এবং বড় পর্দায় উপভোগ করছেন তাঁর আদরের 'খুকু'র ছবির দৃশ্য।

স্বস্তিকা তাঁর এই যাত্রার, সকল সহযাত্রীর উদ্দেশ্যে জানিয়েছেন কৃতজ্ঞতা। সহ অভিনেতা অভিনেত্রী তো বটেই, নিজের একমাত্র কন্যা অন্বেষা (Anwesha) থেকে, স্বস্তিকার মেকাপ আর্টিস্ট, হেয়ার স্টাইলিস্ট সকলের প্রতিই ধ্বনিত হয়েছে অভিনেত্রীর কৃতজ্ঞতার সুর।