ভাগ্যের পরিহাস! নিজের জন্মদিনে করতে হল মায়ের শ্রাদ্ধকর্ম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/01/2024   শেষ আপডেট: 28/01/2024 8:35 p.m.
instagram.com/sayanigh

তোমার সকল অসম্পূর্ণ স্বপ্নকে পূর্ন করার প্রতিজ্ঞা করলাম : সায়নী ঘোষ

চলতি বছরের ১৫ জানুয়ারিতেই মাতৃহারা হয়েছেন তৃণমূলের যুব সভানেত্রী তথা টলিউড অভিনেত্রী সায়নী ঘোষ। পৌষ সংক্রান্তির দিন বিকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় অভিনেত্রীর মায়ের। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন অভিনেত্রীর মা সুদীপা ঘোষ। রাতে শ্বাসপ্রশ্বাসের সমস্যা নিয়ে ভর্তি করানো হয়, বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে। সেখানেই সোমবার হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

মায়ের মৃত্যুতে স্বাভাবিকভাবেই শোকাহত সায়নী। মা হারানোর পরের দিনই নিজের কষ্টের কথা তুলে ধরেন তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে। পোস্টে দেখা যায়, মায়ের কোলে শুয়ে সায়নী। পুরনো সেই ছবি শেয়ার করে সায়নী লিখেছেন, "আর কি কখনও কবে, এমন সন্ধ্যা হবে? জনমের মতো হায়, হয়ে গেল হারা"।

গতকাল ছিল অভিনেত্রীর জন্মদিন, তবে এবছর কোনো আনন্দ-উল্লাস নেই। বরং ভাগ্যের এমন পরিহাস যে, এমন দিনেই তাঁকে করতে হল মায়ের শ্রাদ্ধকর্ম।

ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, "মা, আজ থেকে বত্রিশ বছর আগে ঠিক এই দিনে তুমি আমাকে ভূলোকের আলো দেখিয়েছিলে, বত্রিশ বছর পর আজ ঠিক একই দিনে তোমাকে আমি ব্রহ্মলোকের আলোকপথে এগিয়ে দিলাম। তোমার অসীম জ্ঞান, বুদ্ধিমত্তা, সকল জীবের প্রতি পরম স্নেহ, পরোপকারী মন, সরল স্বভাব, অতি সাধারণ জীবনযাপন, পরিবার পরিজনের প্রতি দায়িত্ববোধ, নিরলস কর্ম ও সংসার সাধনা, অপরিসীম সহ্যশক্তি, প্রাণ খুলে হাসার ক্ষমতা, আনন্দে থাকা ও আনন্দে রাখার ক্ষমতা আমাকে মন্ত্রমুগ্ধ করেছে বার বার।

বছরের পর বছর শত মানসিক ও শারীরিক কষ্টকে উপেক্ষা করে হাসি মুখে লড়াই করে চলা, সত্যি এক সাধারণ মেয়ের অসাধারণ মা তুমি। গুরু বলেছেন, তুমি উত্তরায়ণের মুহুর্তে যাত্রা করেছো। একমাত্র খুব উচ্চমানের মানুষরাই এমন দিনে দেহ রাখার ভাগ্য পায়। তোমার আত্মা আলোক পথে চলে গেছে । সমস্ত কর্মের অবসান হয়েছে।

পরম করুণাময় ঈশ্বরের চরণযুগলে শান্তিতে তোমার স্থান হোক, এই প্রার্থনা দিয়েই জন্ম মৃত্যুর এই বৃত্ত আজ সম্পূর্ণ করলাম॥ তোমার সকল শক্তিকে নিজের ভিতর ধারন করলাম, তোমার সকল অসম্পূর্ণ স্বপ্নকে পূর্ন করার প্রতিজ্ঞা করলাম। শুভ যাত্রা মা, শুভ জন্মদিন মিস ঘোষ। পূর্ণ মুক্তি।"