ব্যস্ত রোজনামচার মাঝে, এক টুকরো মন খারাপের ওষুধের খোঁজ দিলেন অভিনেতা অনিন্দ্য চ্যাটার্জী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/03/2023   শেষ আপডেট: 22/03/2023 9:30 p.m.
instagram.com/achatterjee4

ধারাবাহিকে তিনি অসৎ পথ অবলম্বন করলেও, বাস্তবের অনিন্দ্য কিন্তু সমাজের দৃষ্টান্ত

পার্থিব জগতের প্রত্যেকটি প্রাণীই ঈশ্বর-তুল্য! কারণ, ঈশ্বর-সৃষ্ট জীব কি কখনও দৈব না হয়ে থাকতে পারে? অথচ আমরা মানুষেরা, কি অনায়াসে নিজেদের উৎকৃষ্ট বলে জাহির করে, বাকি সকল প্রাণীকে নিকৃষ্টের তালিকায় ফেলি! আর যাঁরা ফেলেন না! এমনটাই হওয়া যে উচিত, কিন্তু এমনটাই হয় বিরল! তাই যাঁরা প্রত্যেক জীবকে ঈশ্বরের চোখে দেখেন, তাঁদেরও বাকিরা সমাদর করেন। অভিনেতা অনিন্দ্য চ্যাটার্জী (Anindya Chatterjee) ধারাবাহিকে খল নায়কের চরিত্রে দর্শকের কটু মন্তব্যের শিকার হলেও, বাস্তবে তাঁকে সকলেই সাধুবাদ জানান। কারণ হল তাঁর সহিষ্ণুতা। সারমেয়দের সঙ্গে তাঁর পারস্পরিকতার প্রায়ই সাক্ষী হন নেটিজেনরা। ব্যস্ত রোজনামচার মাঝে তাই, সারমেয়দের সঙ্গে মুহূর্ত যাপনই হয়ে ওঠে তাঁর মন ভালো হওয়ার মহৌষধি।

অনিন্দ্য তাঁর জীবনে এক দীর্ঘ পথ, বিপথে চলে গেছিলেন। কিন্তু সেখান থেকে ফিরে এসে একেবারেই হয়ে উঠেছেন অন্যরকম। তাঁর পশুপ্রেমও বেশ মুগ্ধ করে মানুষকে। অনেক সময়েই তাঁকে বিভিন্ন তারকার পোষ্য হোক, অথবা রাস্তার ধারের অবলা, তাদের সঙ্গে আদুরে মুহূর্তে ধরা দিতে দেখা যায়। অবলা প্রাণগুলোও অনিন্দ্যর মত বন্ধু পেয়ে, আনন্দে আত্মহারা হয়ে ওঠে। সম্প্রতি এমনই এক মুহূর্তের সাক্ষী হলেন নেটিজেনরা। শুটিংয়ের মাঝেই কিছু সারমেয় শিশুর সঙ্গে খেলায় মেতে উঠলেন, 'গাঁটছড়া'র (Gaatchora) খলনায়ক 'রাহুল'। সহ-অভিনেত্রী শ্রীমা ভট্টাচার্যও (Shreema Bhattacharjee) কখনও যোগ দেন তাঁদের সঙ্গে। কিন্তু এবারে অনিন্দ্য এবং তাঁর সারমেয় বন্ধুদের সঙ্গে জোড় বেঁধেছিলেন 'খড়ি' সোলাঙ্কি রায়ও (Solanki Roy)।

অনিন্দ্যর মতে, সারমেয় পোষা থেকে তার যত্ন নেওয়া, লালন পালন, তার সঙ্গে সময় কাটানো মন এবং শরীরকে ভালো রাখে। এমনকী 'মেডিটেশন' এর প্রসঙ্গ উল্লেখ করে বলেছেন, এই অবলা প্রাণীগুলির সঙ্গে সময় কাটানো, ধ্যানের মতই মনের পক্ষে তৃপ্তিদায়ক।