ফিরে দেখা ২০২৩ : রাজার মত 'কামব্যাক' শাহরুখের! চলতি বছর জুড়ে শাহরুখ-ম্যাজিকে মুগ্ধ দর্শক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/12/2023   শেষ আপডেট: 30/12/2023 8:09 p.m.
শাহরুখ খান facebook.com/IamSRK

সম্প্রতি মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত 'ডাঙ্কি'

প্রায় বেশ কিছু বছর পর স্বমহিমায় ফিরেছেন 'কিং অফ বলিউড' শাহরুখ খান (Shah Rukh Khan)। বছরের শুরু থেকেই শাহরুখ-ম্যাজিকে মেতে উঠতে শুরু করেছিলেন প্রতিটি ভারতবাসী। বছরের শেষে এসেও তাঁর 'কামব্যাক' এর মহিমা জিইয়ে রাখলেন 'বাদশা'।

তাঁকে শেষ পূর্ন চরিত্রে দেখা গেছিল 'জিরো' (Zero) ছবিতে। যদিও সে ছবিতে কাজে দেয়নি কিং খান 'ম্যাজিক'! তাই পরপর বেশ কিছু ছবিতে ক্যামিও করলেও, নায়ক হিসেবে তাঁকে পায়নি বলিউড। বরং তিনি পেয়েছেন দুর্নাম! 'শাহরুখ যুগ' যে শেষ হয়েছে, এই অপবাদে কোণঠাসা হয়েছেন অভিনেতা। কিন্তু তিনি যে 'ফিনিক্স', নিন্দুকদের বুড়ো আঙুল দেখিয়ে চলতি বছরে পুরনো মেজাজ নিয়ে রাজার মত ফিরেছেন 'ডন'। বছর শুরু করেছেন 'পাঠান' (Pathaan) ছবি দিয়ে।

বছর আটান্নর শাহরুখ এই ছবিতে কুড়ির তরুণ হয়ে ফিরেছেন। প্রায় চারশো কোটির ব্যবসা করেছে 'পাঠান'। বছরের শুরুতেই শাহরুখকে পুরনো ছন্দে ফিরতে যারপরনাই আনন্দিত হয়েছেন অনুরাগীরা।

শুধু 'পাঠান' হয়ে নয়, শাহরুখ ফের চলতি বছরে ফিরেছেন 'জওয়ান' (Jawan) অবতারে। দেশ, বিদেশ জুড়ে জওয়ান স্রোতে ভেসে গেছেন ভক্তেরা। এই ছবি IMDb (ইন্টারনেট মুভি ডেটাবেস) এর ফলাফল অনুসারে যেমন ভারতীয় ছবি হিসেবে সবচেয়ে বেশি জনপ্রিয়তা লাভ করেছে, তেমনই ভারতীয় অভিনেতা হিসেবে এই ছবির কারণে রাজ সিংহাসনে বসেছেন 'বাদশা'। হয়ে উঠেছেন সর্বাপেক্ষা জনপ্রিয় অভিনেতা।

এই বছরের শেষেও অটুট থাকল শাহরুখ-ম্যাজিক! সম্প্রতি মুক্তি পেয়েছে 'ডাঙ্কি' (Dunki)। ইতিমধ্যে 'ডাঙ্কি'র সুনাম ছড়িয়েছে দেশ জুড়ে। সংবেদনশীল কাহিনীর উপর গড়ে ওঠা এই ছবিতে শাহরুখকে পাওয়া গেছে এক নতুন রূপে।

শুধু শাহরুখই নন, এই বছরে সাফল্যের মুখ দেখেছেন তাঁর কন্যা সুহানা খানও (Suhana Khan) । এই বছরেই চলচ্চিত্র জগতে হাতে খড়ি হয়েছে সুহানার। যদিও তাঁর অভিনয় নিয়ে দর্শকের মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেলেও, বাবা হিসেবে মেয়ের জন্য যারপরনাই গর্বিত হয়েছেন কিং খান। শাহরুখের কনিষ্ঠ পুত্র আব্রামকেও (Abram Khan) দেখা গেছে মঞ্চে অভিনয় করতে। ছোট পুত্রের অভিনয় দেখে, আবেগে ভেসেছেন 'কিং অফ রোম্যান্স'।