এবার বড়পর্দায় মদন মিত্র, পরিচালনায় রাজা চন্দ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/09/2021   শেষ আপডেট: 07/09/2021 11:30 a.m.
twitter @madanmitraoff

'ও লাভলি'-র ভূমিকায় কে?

এবার সিনেমার পর্দায় মদন মিত্রের (Madan Mitra) জীবনীচিত্র। রাজনীতির আঙিনা ছেড়ে বড়পর্দায় দেখা যাবে মদন মিত্রের 'বায়োপিক' (Biopic)। সব ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই শুটিং শুরু করবেন টলিউডের জনপ্রিয় পরিচালক রাজা চন্দ (Raja Chanda)। কথা মোটামুটি পাকা। এখন কেবল সময়ের অপেক্ষামাত্র। রাজনীতির আঙিনায় বহুল চর্চিত নাম মদন মিত্র। যত দিন গড়িয়েছে স্যোসাল মিডিয়াতে বারবার চমক দিয়েছেন তিনি। রঙিন পাঞ্জাবি, রঙিন সানগ্লাস নিয়ে মদন মিত্রের আবির্ভাব নতুন প্রজন্মের কাছে এ এক নতুন ট্রেন্ড।

মদন মিত্রের চরিত্রে কে অভিনয় করবেন? এ নিয়ে দিনভর জল্পনার পর জানা গেছে, এই চরিত্রে অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের অভিনয়ের সম্ভাবনা প্রবল। এমনকী অভিনেতার সঙ্গে এই বিষয়ে পাকাপাকি কথাও হয়ে গেছে বলে খবর। কামারহাটির 'দামাল ছেলে'-র বায়োপিক নিয়ে আমজনতার বিশেষত তরুণ প্রজন্মের আলোচনার শেষ নেই।

হঠাৎ-ই কি এমন সিদ্ধান্ত? জানা গেছে, দীর্ঘদিন ধরে এই পরিকল্পনা চলছিল। তবে মদন মিত্রের কাছ থেকে সবুজ সংকেত মেলেনি। তাঁর বর্ণময় জীবনে নানা উত্থান-পতনের ঘটনায় এখনই সেই সুবর্ণ সুযোগ এসেছে। রাজনীতির বাইরেও তিনি যথেষ্ট জনপ্রিয় একটি চরিত্র। রোজ ফেসবুক লাইভে আসেন। নিজের ভক্তদের সঙ্গে সরাসরি কথা বলেন। বিভিন্ন বিতর্কিত বিষয় নিয়ে খোশমেজাজে জবাব দেন। বিরোধী দলের নেতাদের সম্পর্কে এমনকী নিজের সম্পর্কে অকপটে সমস্ত কথা সাধারণ মানুষকে জানান। কখনও ফেসবুক লাইভ, আবার কখনও মিউজিক ভিডিও, আবার কখনও বিরোধী দলের তারকা অভিনেত্রীদের নিয়ে নৌকাবিহারে মেতে ওঠেন। রাজনীতির এই গ্ল্যামারকে এবার বড়পর্দায় আনতে চলেছেন পরিচালক রাজা চন্দ।

ছবিতে কী কী বিষয় দেখানো হবে? মদন মিত্রের সটান উত্তর, ভালোমন্দ দুটোই থাকবে। দর্শক তার বিচার করবে। আশুতোষ কলেজে ছাত্রজীবনে তাঁর রাজনীতির হাতেখড়ি। সেই জীবন থেকে বর্তমানের এই বর্ণময় জীবন সবটাই থাকবে তাঁর বায়োপিকে। কালো রঙের পাঞ্জাবি, চোখে রঙিন চশমা এবং পায়ে 'বস' লেখা জুতো - সব নিয়ে হয়তো খুব শীঘ্রই বাঙালি দর্শক মেতে উঠবেন মদন মিত্রের বায়োপিকে।