'বাহুবলী' হোক বা 'শামসেরা', ঘরে বসেই পাবেন দারুন রোমাঞ্চকর অভিজ্ঞতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/06/2023   শেষ আপডেট: 29/06/2023 1:44 a.m.
instagram.com/actorprabhas/

আমাজন বা নেটফ্লিক্সেই উপভোগ করুন অ্যাকশন মুভির স্বাদ

রহস্য এবং রোমাঞ্চে ঘেরা পটভূমি পছন্দ করেন? অথচ সময়ের অভাবে প্রেক্ষাগৃহে গিয়ে দেখা হয়ে ওঠে না? চিন্তা নেই। আমাজন প্রাইম (Amazon Prime) হোক বা নেটফ্লিক্স (Netflix), অথবা ডিসনি+হটস্টার (Disney+Hotstar) বা জি ফাইভ (Zee 5), পছন্দমত অ্যাকশন ছবির অভিজ্ঞতা লাভ করতে পারবেন সহজেই। কী কী দেখতে পারেন, রইল সেই তালিকা।

বাহুবলী - অ্যাকশন ছবি বলতেই এই মুহূর্তে ভারতীয় দর্শকদের অন্যতম 'সেনসেশন', দক্ষিণী ছবি 'বাহুবলী'র (Baahubali) কথা প্রথমেই উঠে আসে। রাজতন্ত্র, এবং অবশ্যই তার ভেতরকার রাজনীতির সঙ্গে, প্রেম, বিচ্ছেদ, মৃত্যুর মত যাবতীয় মনস্তাত্বিক সকল উপাদানই ভরপুর এই ছবিতে। সবচেয়ে নজর কেড়েছে ছবির অ্যাকশন দৃশ্য। তাই এই ধাঁচের ছবি পছন্দ করলে, এখনও প্রভাস (Prabhas) অভিনীত 'বাহুবলী' দেখা না হয়ে উঠলে অবশ্যই নেটফ্লিক্সে উপভোগ করুন ছবির স্বাদ।

শামসেরা- রণবীর কাপুর (Ranbir Kapoor) অভিনীত 'শামসেরা' (Shamshera) ছবিটি মূলত অস্তিত্ব সংগ্রামের ওপর নির্মিত। এক উপজাতির নেতার বন্দী হওয়া, তাঁর ছেলের প্রতিশোধ নিয়ে দারুন রোমাঞ্চে ভরে উঠেছে ছবির প্রেক্ষাপট। ছবিতে স্বৈরাচারী শাসকের ভূমিকায় অভিনয় করেছেন সঞ্জয় দত্ত (Sanjay Dutt)। আমাজন প্রাইমে দেখা যাবে এই ছবি।

রামসেতু - অক্ষয় কুমার (Akshay Kumar) অভিনীত 'রামসেতু' (Ram Setu) ছবিটি বেশ বিতর্কিত হলেও, দর্শকের মনে দাগ কেটেছিল। ভারতের রামেশ্বরম থেকে শ্রীলঙ্কার মান্নার দ্বীপ পর্যন্ত যে পাথুরে সেতু নির্মিত আছে, তার পৌরাণিক কাহিনী আমাদের জানা। লঙ্কেশ্বর রাবণের কাছ থেকে স্ত্রী সীতাকে উদ্ধারের জন্য ভগবান শ্রী রাম বানর সেনাদের সাহায্যে এই সেতু নির্মাণ করেন এমনই বর্ণিত পুরাণে। কিন্তু এই ছবিতে অক্ষয় কুমার একজন নাস্তিক ইতিহাসবিদ। কীভাবে বা কোন প্রাকৃতিক উপায়ে এই পাথুরে পথ নির্মিত হয় সেই উৎস সন্ধানে তিনি উদ্যত হন। কিন্তু ধর্মীয় ভাবাবেগে আক্রমন হানছেন এই হেতু তাঁর পথে আসতে থাকে একাধিক বাধা বিপত্তি। দুর্ধর্ষ রোমাঞ্চে এগিয়েছে ছবির গতি। আমাজন প্রাইমে সহজেই আপনি সাক্ষী হতে পারবেন অক্ষয় কুমারের সঙ্গে এই রোমাঞ্চকর অভিজ্ঞতার।

জংলী - মানুষ এবং পশুর মধ্যে এক আত্মিক সম্পর্ক তৈরি হওয়া থেকে শুরু করে, তাদের অস্তিত্ব টিকিয়ে রাখার লড়াইকে কেন্দ্র করে তৈরি হয়েছে 'জংলী' (Junglee) ছবির ভিত। মূল চরিত্রে রয়েছেন বিদ্যুৎ জামাল (Vidyut Jammwal)। এবং যেখানে তিনি থাকবেন, সেখানে অ্যাকশন দোসর। ছবিতে তাঁর চরিত্রের সঙ্গে একটি হাতির বন্ধুত্ব গড়ে ওঠে। তাঁদের জীবনের নানা ঘাত প্রতিঘাত নিয়েই এগিয়েছে ছবির গল্প। ডিসনি+হটস্টারে দেখা যাবে এই ছবি।

কার্তিকেয়া ২- বলিউডের ছবির চেয়েও বেশি প্রশংসা পেয়েছিল দক্ষিণী ছবি 'কার্তিকেয়া ২' (Karthikeya 2)। ছবির নির্মাণ, অ্যাকশন দৃশ্য রীতিমত তাক লাগিয়ে দিয়েছিল দর্শককে। এটিও একজন প্রত্নতাত্ত্বিকবিদ এবং তাঁর অনুসন্ধান নিয়ে নির্মিত। ভগবান শ্রী কৃষ্ণের একটি অলঙ্কার অনুসন্ধান করতে গিয়ে ঘটতে থাকে বিপত্তি। নিখিল সিদ্ধার্থ (Nikhil Siddhartha) অভিনীত এই ছবির আমেজ নিতে গেলে অবশ্যই জি ফাইভের সাহায্য আপনাকে নিতে হবে।

স্নিফ - ছোটদের নিয়ে তৈরি একটি অ্যাকশন ছবি। সানি নামের একটি বাচ্চা ছেলে, যাঁর দেহে ঘ্রাণ শক্তির কোনওরুপ কার্য ক্ষমতা নেই। ঘ্রাণ না পাওয়ার ফলে অনেক রকম অঘটন ঘটে তাঁর জীবনে। কিন্তু পরবর্তীতে ঘটে এক দৈব ঘটনা। এক রাসায়নিক বিক্রিয়ার ফলে উদ্ভুত গন্ধে তাঁর ঘ্রাণ শক্তি উন্মোচিত হয়। যার ফলে সব রকম ঘ্রাণ পেতে সে সমর্থ হয়। আগেরদিন রাতে বন্ধুরা কী খেয়েছে থেকে শুরু করে, চোরের আসার গন্ধেও সে চোরকে ধরতে সক্ষম হয়। রাতারাতি 'হিরো' হয়ে ওঠে সানি। হাসি, মজা, অ্যাকশন নিয়ে এই তৈরি এই ছবিটি দেখতে পাওয়া যাবে জিও সিনেমায় (Jio Cinema)।