'মির্চি মিউজিক অ্যাওয়ার্ড' এ, সেরার তালিকায় চারটি বিভাগে নির্বাচিত হল "আর দেরি নয়"

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/03/2023   শেষ আপডেট: 25/03/2023 5:11 p.m.
-

চিত্রনাট্যকার রুপন মল্লিক "আর দেরি নয়" গানে ফুটিয়ে তুলেছেন এক রক্তাক্ত সমাজকে কলঙ্ক মুক্ত করার চিত্র

বেশ কিছু মাস আগে গানের মাধ্যমে সমাজের এক ভয়ঙ্কর, নৃশংস দিক তুলে ধরেছিলেন সিদ্ধার্থ রায় (Siddhartha Ray) ওরফে সিধু (Sidhu)। নারী জাতির প্রতি অসম্মান, অত্যাচার, শোষণের প্রতিবাদ হিসেবে গেয়েছিলেন "আর দেরি নয়"। বলা বাহুল্য, অন্যায়ের প্রতিবাদ করতে না পেরেই, এই দেরি করার ফলেই পৃথিবীর বুক থেকে হারিয়ে গেছে নির্ভয়া, আসিফাদের মত তরতাজা প্রাণ। তাঁদের প্রতি ক্ষমা চেয়েই, আরও হাজার হাজার আসিফাদের রক্ষা করার জন্য আমাদের ব্রতী হতে হবে, এমনটাই ফুটে উঠেছে এই গান জুড়ে। সম্প্রতি 'মির্চি মিউজিক অ্যাওয়ার্ড' (Mirchi Music Award) এ চারটি বিভাগে নির্বাচিত হয়েছে "আর দেরি নয়" গানটি।

"আর দেরি নয়" গানটিতে, এক রক্তাক্ত, কঠিন, অপ্রিয় সমাজকে কলঙ্ক মুক্ত করার গল্প বুনেছেন অরিজিৎ ঘোষ (Arijit Ghosh)। 'মির্চি মিউজিক অ্যাওয়ার্ড' এ সেরা গান থেকে শুরু করে সেরা পুরুষ কণ্ঠ, সুরকার এবং সেরা গীতিকারের বিভাগে নির্বাচিত হয়েছে "আর দেরি নয়"।

স্বয়ং অরিজিৎ ঘোষের কথা এবং সুরে গানটি হাজার হাজার মানুষের মনে দাগ কেটেছে। প্রিয়ঞ্জলী দাস (Priyanjali Das), দেবলীনা মজুমদার (Debolina Majumdar), সোহিনী পাল (Sohini Paul), সুচরিতা সাহা (Sucharita Saha), নীতি যোদ্দার (Niti Joddar), তরঙ্গ ব্যানার্জী (Taranga Banerjee), চিরাগ (Chirag) প্রমুখের অভিনয়ে যথাযথ ভাবে ফুটে উঠেছে সমাজের এই প্রাসঙ্গিক চিত্রটি। শোষন, নিপীড়ন, ধর্ষণকে কীভাবে প্রতিবাদ দ্বারাই গর্জে উঠে নির্মূল করা যায়, গানের পরতে পরতে তা অঙ্কন করেছেন চিত্রনাট্যকার রুপন মল্লিক (Rupan Mallick)।