'শেরশাহ'র মুকুটে নতুন পালক! সেরার শিরোপায় ভূষিত সিদ্ধার্থ-কিয়ারার ছবি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/08/2023   শেষ আপডেট: 26/08/2023 8:32 p.m.
youtube.com

৬৯ তম 'জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩' এ সম্মানিত 'শেরশাহ'

বছর দুয়েক আগে, সারা বিশ্ব যখন অতিমারির দৌরাত্ম্যে আতঙ্কিত, সেই সময় থেমে থাকেননি বিনোদন জগতের শিল্পীরা। মানুষকে হলমুখী না করেও, ওটিটি মাধ্যম (OTT Platform) খুলে দেন বিনোদন প্রদানের উদ্দেশ্যে। অন্যান্য তারকার মত সিদ্ধার্থ মালহোত্রা (Sidharth Malhotra) এবং কিয়ারা আডবাণীও (Kiara Advani) তাঁদের ছবি 'শেরশাহ'কে (Shershaah) ওটিটি মাধ্যমের দ্বারা দর্শকের সামনে তুলে ধরেন। বলা বাহুল্য, ছবি মুক্তির পর একের পর এক সাফল্যের পালক জুড়তে থাকে 'শেরশাহ'র মুকুটে। সম্প্রতি 'জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩' এ (National Films Awards 2023) সেরা জুরি অ্যাওয়ার্ডে (Jury Award) ভূষিত হল এই ছবি।

সেরা ছবি থেকে সেরা পরিচালক হোক কিংবা সেরা গান, বরাবরই বিভিন্ন বিভাগে শ্রেষ্ঠত্বের শিরোপা জিতে নিয়েছে 'শেরশাহ'। সম্প্রতি, ২৪ অগস্ট দিল্লিতে আয়োজিত করা হয় ৬৯ তম 'জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২৩'। সেখানে সেরা 'ফিচার ফিল্ম' হিসেবে জুরি পুরস্কারে মনোনীত হয় বিষ্ণুবর্ধন (Vishnuvardhan) পরিচালিত 'শেরশাহ'।

কার্গিল যুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হয়েছিল সিদ্ধার্থ এবং কিয়ারা অভিনীত এই ছবি। 'শেরশাহ'র সাফল্যে উচ্ছ্বসিত প্রযোজক করণ জোহর (Karan Johar)। সামাজিক মাধ্যমে তাঁর ভাব প্রকাশ করে জানিয়েছেন, "কী অসাধারণ এক সম্মান! আমাদের চলচ্চিত্র 'শেরশাহ'কে এমন মর্যাদাপূর্ণ স্বীকৃতি প্রদানের জন্য আমি কৃতজ্ঞ। আপনি খুব কম ক্ষেত্রেই, সঠিক মুহূর্তে সঠিক মানুষদের খুঁজে পাবেন। যা আমরা পেয়েছিলাম এই ছবি নির্মাণকে কেন্দ্র করে। আর তাই আজ আমরা এমন সাফল্যে উপনীত হতে পেরেছি। আপনাদের ভালোবাসা পেয়ে আমরা ধন্য।"