অবিশ্বাস্য হলেও সাধারণ ডাল-ভাত এবং এক টুকরো পেঁয়াজই পছন্দের খাবার শাহরুখ খানের!

শ্রেয়া সাহা
প্রকাশিত: 18/10/2022   শেষ আপডেট: 18/10/2022 8:06 p.m.
instagram.com/gaurikhan

শরীরে জলের পরিমাণ ঠিক রাখতে ডাবের জল, ফলের রসেই ভরসা রাখেন শাহরুখ

হাতে বাকি নেই আর এক মাস। ২ নভেম্বর ৫৭-তে পা দিতে চলেছেন বলিউডের 'বাদশা' শাহরুখ খান (Shahrukh Khan, Bollywood Actor)। অভিনেতাকে দেখলে একেবারে বোঝার জো নেই, ৫৭ হয়ে গেল তাঁর বয়স। টানটান, নির্মেদ, পেশিবহুল চেহারা- চোখমুখে আত্মবিশ্বাস উপচে পড়ছে, এসবের পিছনে শরীরচর্চা ছাড়াও আর কী রহস্য রয়েছে লুকিয়ে?

কীভাবে ৫০-এর পরেও আপনি পেতে পারেন শাহরুখের মতোন চেহারা? সম্প্রতি ভাইরাল হওয়া শাহরুখ অভিনীত 'পাঠান' সিনেমার পোস্টারে অভিনেতার লুক দেখেই, প্রশ্ন উঠেছিল কী খান শাহরুখ?

এই প্রশ্নের উত্তরেই জানা গিয়েছে, প্রতিদিন ডাল-ভাত এবং এক টুকরো পেঁয়াজ খেতে পছন্দ করেন শাহরুখ। অবাক হওয়ার কারণ নেই। সুপারস্টার হয়েও শাহরুখ প্রতিদিন তন্দুরী চিকেন, মাটন কোর্মা, চর্বিযুক্ত মাটন বিরিয়ানি কিংবা মিষ্টি বা ফাস্ট ফুডের বদলে গরীবের ডাল-ভাতেই সন্তুষ্ট। কারণ, ভাত হল ম্যাগনেশিয়ান, ভিটামিন বি-এর সমৃদ্ধ উৎস। আর ডালে আছে উচ্চ আঁশ, এবং ডাল প্রোটিন সমৃদ্ধ। যা পেটভরা রাখে, খিদে কমায়, ওজন কমাতে সাহায্য করে ও কোলেস্টেরলের মাত্রা কমাতে সহায়তা করে। অন্যদিকে পেঁয়াজের অ্যান্টি-অক্সিড্যান্ট। রক্তে শর্করার মাত্রা ঠিক রাখে।

এছাড়াও শরীরে জলের পরিমাণ ঠিক রাখতে আখের রস, ডাবের জল, ফলের রসেই ভরসা রাখেন শাহরুখ। সকালে শাহরুখের জলখাবারে প্রতিদিন থাকে কমলালেবুর রস, গ্রিলড সবজি, ডিম সেদ্ধ (কুসুম বাদে)। তবে স্বাদ পরিবর্তন করতে এক-দু'বার তন্দুরি রুটি, পাঁঠার মাংস আর তন্দুরি চিকেনেও ভরসা রাখেন শাহরুখ। যদিও তা খুব স্বল্প পরিমাণেই।